টেকনাফে ১০ মালয়েশিয়াগামী যাত্রী উদ্ধার : ২ দালাল আটক

BGB

নিজস্ব প্রতিবেদক:

টেকনাফে অবৈধভাবে মালয়েশিয়া যাত্রার প্রস্তুতিকালে ১০ জনকে যাত্রী উদ্ধার করা হয়েছে। এছাড়া মানবপাচারে জড়িত থাকায় দুই দালালকে আটক করা হয়েছে। বৃহস্পতিবার ভোরে পৃথক অভিযান চালিয়ে তাদের উদ্ধার ও আটক করা হয়েছে।

সংশ্লিষ্টরা জানায়, ভোরে টেকনাফ সদর ইউনিয়নের রাজারছড়া এলাকার একটি বাড়িতে অভিযান চালায় বিজিবি। এ সময় মালয়েশিয়াগামী আট জনকে উদ্ধার করা হয়। ঘটনাস্থল থেকে এক দালাল পালিয়ে যায় এবং দুই দালালকে আটক করা হয়।

আটক দালালরা হলেন- ওই বাড়ির বাসিন্দা রশিদ আহমদ (৬০) ও তার ছেলে মোহাম্মদ হোসেন (২০)। পলাতক দালাল হলেন- টেকনাফের রাজারছড়া এলাকার আবদুল হালিমের ছেলে ইমান হোসেন (২৫)।

উদ্ধার হওয়া মালয়েশিয়াগামীরা হলেন-টাঙ্গাইল জেলার মখরকুল এলাকার মৃত ওসমান গনির ছেলে আশরাফ আলী (২৭), একই এলাকার আকবর আলীর ছেলে লিটন মিয়া (২০), বাবুল মিয়ার ছেলে রাসেল মিয়া (১৯), উখিয়া উপজেলার ইনানীর মোহাম্মদ হোসেনের ছেলে মোহাম্মদ আলম ভুট্টো (২৮), সোনাপাড়ার নুর আহমদের ছেলে মো. আলম মিয়া (২২), নুরুল আমিনের ছেলে আবদুল হামিদ (২৪), সরুত আলমের ছেলে শকির আলম (২৫), কাদির হোসেনের ছেলে মো. আহসান (২৮)।

টেকনাফ বিজিবি’র ৪২ ব্যাটালিয়নের পরিচালক লে. কর্নেল আবুজার আল জাহিদ বিষয়টি নিশ্চিত করে জানান, আটক ও উদ্ধার হওয়া সবাইকে টেকনাফ থানায় সোপর্দ করা হয়েছে। এদিকে প্রায় একই সময় হ্নীলা ইউনিয়নের লেদা শরনার্থী ক্যাম্পে অভিযান চালিয়ে আরো দুই জনকে উদ্ধার করা হয়েছে। তারা হলেন- কক্সবাজারের উখিয়া উপজেলার কুতুপালং এলাকার মৃত গুরা মিয়ার ছেলে আবদুল আমীন মিয়া (২৩) ও মোহাম্মদ আলীর ছেলে মঞ্জুরুল ইসলাম (১৯)।

এ ঘটনায় রোহিঙ্গা ক্যাম্পের ব্লক-সি’র মৃত আবুল হাশিমের স্ত্রী নুর জাহানকে (৫৫) পলাতক আসামি করে একটি মামলা দায়ের করা হয়েছে বলে জানান লে. কর্নেল আবুজার আল জাহিদ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন