টেকনাফে ১৯,৪১২ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার: আটক-৩: পুশব্যাক-২১

teknaf pic 18-04-14

টেকনাফ প্রতিনিধি:
৪২ বর্ডার গার্ড ব্যাটালিয়ন(বিজিবি) সদস্যরা নাফনদীর সীমান্তে অভিযান চালিয়ে ১৯ হাজার ৪’শ ১২ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেছে। ১৮ এপ্রিল ভোরে গোপন সংবাদের ভিত্তিতে মিয়ানমার হতে অবৈধভাবে রোহিঙ্গা নাগরিকদের একটি নৌকা আসার খবরে বিজিবি সদস্যরা সীমান্ত নজরদারি জোরদার করে। নৌকাটি  টেকনাফ পৌরসভার আদমঘাট নামে খ্যাত উত্তর নাইট্যংপাড়া বরফকল এলাকা থেকে উদ্ধার করে। 

পরবর্তীতে ইয়াবা বহনকারী মোছাম্মৎ আবেদা বেগম এর মাধ্যমে জানা যায় তার মেয়ের জামাই মোঃ আনছ উক্ত ইয়াবা ট্যাবলেট এর প্রকৃত মালিক এবং সে ঐ নৌকায় অবস্থান করছে। তারা যোগশাজসে ঐ ইয়াবা নাইট্যংপাড়ার আদমঘাট ও গুদামের মালিক শামসুল আলম শমসু, ফরিদ আলম, ছৈয়দ আলম, কাশেম, জহির আহমদ, আহমদ শরীফের কাছে বিক্রি করার জন্য নিয়ে আসছে। এসময় তাদের কাছ থেকে  ১৯হাজার ৪’শ ১২ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করে। যার মূল্য ৫৮লাখ ২৩হাজার ৬’শ টাকা। আটককৃত নৌকায় হতে ১৬ জন পুরুষ, ৬ জন মহিলা ও ২ জন শিশুসহ  ২৪ জন মিয়ানমারের রোহিঙ্গা নাগরিক ছিল। তাদের তল্লাশী করে ২ জন মহিলা রোহিঙ্গাদের নিকট আলাদা কাপড়ের মধ্যে ২৩ টি ইয়াবা ট্যাবলেটের প্যাকেট পাওয়া যায়।

ধৃত পাচারকারী মিয়ানমারের আকিয়াব জেলার মংডু থানাধীন খাইংখালী মৃত আব্দুল হাইয়ের স্ত্রী আবেদা বেগম (৬০), দলিয়াপাড়ার স্বামী-মৃত হোসেন আহম্মেদ স্ত্রীমোছাঃ হাজেরা বেগম (৪০),মৃত ইউনুস স্ত্রী   মোঃ আনছ (২৪)। আটককৃত ইয়াবা ট্যাবলেটসহ টেকনাফ মডেল থানায় হস্তান্তর এবং নৌকায় আটককৃত ২৪ জনের মধ্যে ৩ জন (পুরুষ- ০১ জন এবং মহিলা ২ জন) আসামীর বিরুদ্ধে ১৯৯০ সনের মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে এবং অবৈধভাবে আন্তর্জাতিক সীমানা অতিক্রম করে বাংলাদেশে অনুপ্রবেশের দায়ে টেকনাফ থানায় মামলা দায়ের করা হয়েছে। এছাড়া ২১ জন মিয়ানমার রোহিঙ্গাদেরকে মিয়ানমারে ফেরত পাঠানোর কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন