parbattanews

টেকনাফে ১ কেজি ৫৬ গ্রাম আইস ও বার্মিজ মদ উদ্ধার

টেকনাফে পৃথক দু’টি অভিযানে নৌকাসহ ১ কেজি ৫৬ গ্রাম ক্রিস্টাল মেথ (আইস), ৫০ কেজি সুতার জাল এবং ১৪৩ বোতল বার্মিজ মদ উদ্ধার করেছে বিজিবির সদস্যরা।

বৃহস্পতিবার (২৬ মে) ভোররাতে টেকনাফের জালিয়ার দ্বীপ ও বুধবার (২৫ মে) দিবাগত রাত সাড়ে ১১টার সময় হোয়াইক্যং হারিঙ্গাঘোনা এলাকা থেকে এসব মাদক উদ্ধার করা হয়।

বিজিবি টেকনাফ ব্যাটালিয়ন অধিনায়ক লেফট্যানেন্ট কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার সংবাদের সত্যতা নিশ্চিত করে বলেন, দু’টি পৃথক অভিযানে উদ্ধার হওয়া মাদকের মূল্য প্রায় ৫ কোটি ৩১ লক্ষ সাড়ে ৪ হাজার টাকা।

টেকনাফ ব্যাটালিয়ন সূত্রে জানা যায়, বৃহস্পতিবার (২৬ মে) ভোররাতে টেকনাফ দমদমিয়া জালিয়ারদ্বীপ এলাকায় সোয়া ১টার সময় বিজিবি সদস্যরা নিয়মিত টহল কালে দুইজন চোরাকারবারিকে একটি নৌকা যোগে নাফ নদী পার হয়ে জালিয়ারদ্বীপের দিকে আসতে দেখে । টহলদল উক্ত চোরাকারবারিদের চ্যালেঞ্জ করে খুব দ্রুত তাদের দিকে অগ্রসর হয়। বিজিবি’র উপস্থিতি দেখে চোরাকারবারিরা নৌকা হতে লাফিয়ে সাঁতরিয়ে দ্রুত মিয়ানমারের অভ্যন্তরে পালিয়ে যায়। পরে বিজিবি টহলদল স্পিড বোটের মাধ্যমে উক্ত নৌকাটিকে নিয়ন্ত্রণে এনে তল্লাশি করে ৫ কোটি ২৮ লাখ ৯০ হাজার টাকা মূল্যমানের ১.৫৬ কেজি ক্রিস্টাল মেথ আইস, ৫০ কেজি সুতার জাল জব্দ করতে সক্ষম হয় ।

অপরদিকে বুধবার (২৫ মে) দিবাগত রাত আনুমানিক ১১টার সময় টেকনাফ হোয়াইক্যং কারিঙ্গাঘোনা নামক এলাকায় নাফ নদীর কিনারায় অভিযান পরিচালনা করে ২ লাখ ১৪ হাজার ৫শ টাকা মূল্যমানের ১৪৩ মারদালাই রাম মদ জব্দ করতে সক্ষম হয় বিজিবি ।

Exit mobile version