টেকনাফে ২১ হাজার ইয়াবাসহ দুই পাচারকারী আটক

fec-image

কক্সবাজারের টেকনাফ ও সেন্টমার্টিনে পৃথক অভিযানে ২১ হাজার পিস ইয়াবাসহ দুইজন পাচারকারীকে আটক করেছে কোস্ট গার্ডের সদস্যরা।

শনিবার (৮ অক্টোবর) গোপন সংবাদের ভিত্তিতে রাত একটার দিকে টেকনাফ ঘাট এলাকা থেকে তাদের আটক করা হয়।

আটকরা হলেন, টেকনাফ উপজেলার সাবরাংয়ের কোয়ানছড়ি এলাকার আবুল খায়েরের ছেলে জহির আহমদ (৪২) ও উখিয়া উপজেলার থায়ংখালী ১৩নং রোহিঙ্গা ক্যাম্পের এ-৫ ব্লকের ফয়েজ উল্লাহর ছেলে সৈয়দুল মোস্তফা (২৩)।

কোস্টগার্ড সূত্রে জানা যায়, টেকনাফ ঘাট থেকে নীল রং এর ১টি হটপটসহ ২ জন ব্যক্তিকে বাজারের দিকে আসতে দেখা যায়। উক্ত ব্যক্তিদের সাধারণ তল্লাশির জন্য থামার সংকেত দেওয়া হলে তারা না থেমে কোস্ট গার্ডের উপস্থিতি টের পেয়ে পালানোর চেষ্টা করে। কোস্টগার্ড সদস্যগণ তাদের ধাওয়া করে আটক করতে সক্ষম হয়। এ সময় তাদের হাতে থাকা হটপটটি তল্লাশি করে অভিনব কায়দায় লুকিয়ে রাখা ১৪ হাজার পিস ইয়াবা জব্দ করা হয়।

কোস্ট গার্ড স্টেশন টেকনাফ কর্তৃক স্টেশন কমান্ডার লেফট্যানেন্ট মো. আশিক আহমেদ অভিযানের নেতৃত্ব দেন।

অপরদিকে রাত আনুমানিক দেড়টার দিকে টেকনাফ থানাধীন সেন্টমার্টিনের ছেঁড়াদ্বীপ সংলগ্ন এলাকায় অপর একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়। অভিযান চলাকালীন ছেড়াঁদ্বীপের কেয়া বনের ভিতর হতে দুই জন ব্যক্তিকে আসতে দেখা যায়। তাদের গতিবিধি সন্দেহ জনক মনে হলে কোস্ট গার্ড সদস্যরা থামার সংকেত দেয়া হয়। কিন্ত না থেমে তারা দৌঁড়ে ছেড়াঁদ্বীপের বনের ভিতরে পালিয়ে যায়। পরবর্তীতে কোস্ট গার্ড সদস্যরা বন এলাকা তল্লাশি চালিয়ে কেয়াগাছের জঙ্গলের শেকড়ের ভিতর হতে একটি পলিথিন ব্যাগ উদ্ধার করে। পরবর্তীতে ব্যাগটি তল্লাশি করে ৭ হাজার পিস ইয়াবা জব্দ করে। ধারণা করা হচ্ছে পাচারের উদ্দেশ্যে ইয়াবা লুকিয়ে রাখা হয়েছে।

কোস্ট গার্ডের মিডিয়া কর্মকর্তা লে. কমান্ডার বিএন খন্দকার মুনিফ তকি সংবাদের সত্যতা নিশ্চিত করে জানান, অভিযানে জব্দকৃত ইয়াবা এবং আটককৃতদেরকে আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আটক, ইয়াবা, টেকনাফ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন