parbattanews

টেকনাফে ২ লাখ ২৪ হাজার ইয়াবাসহ আটক-১

teknaf news & pic 27-4-16 (1) copy

টেকনাফ প্রতিনিধি:

কক্সবাজারের টেকনাফের নাফ নদীতে পৃথক অভিযান চালিয়ে দুই লাখ ২৪ হাজার পিস ইয়াবা উদ্ধার। এ সময় এক পাচারকারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। আটকৃত হোসেন আহমদ টেকনাফ পৌরসভার কুলাল পাড়া এলাকার ইমাম হোসেনের ছেলে।

বুধবার সকালে সদর ইউনিয়নের নাজিরপাড়া এলাকা সংলগ্ন নাফ নদীতে অভিযান চালিয়ে কাঠের একটি নৌকা জব্দ করা হয়। পরে নৌকাটিতে তল্লাশি চালালে ইয়াবার বড়িগুলো পাওয়া যায়। টেকনাফ বিজিবি-২ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল আবুজার আল জাহিদ এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, মিয়ানমার থেকে ইয়াবার একটি চালান আসছে এমন একটি গোপন সংবাদ আসে। এই সংবাদে ভিত্তিতে বুধবার সকালে বিজিবি-২ ব্যাটালিয়নের টেকনাফ সীমান্ত চৌকির কোম্পানি কমান্ডার শ্রী গুরুপদ বিশ্বাসের নেতৃত্বে বিজিবি সদস্যরা নাজিরপাড়া এলাকা সংলগ্ন নাফ নদীর কিনারায় প্যারাবনে অবস্থান নেয়। এ সময় একটি নৌকা মিয়ানমার থেকে নাফ নদী পাড় হয়ে বাংলাদেশের জলসীমায় প্রবেশ করে। ওই এলাকার কাছাকাছি পৌঁছলে বিজিবি সদস্যরা নৌকাটিকে থামার সংকেত দেয়। কিন্তু সংকেত অমান্য করে বেড়িবাঁধ দিয়ে পালানোর সময় একজনকে আটক করা হয়।

পরে নৌকাটিতে তল্লাশি চালিয়ে জালে মোড়ানো একটি পলিথিন ব্যাগের ভেতর থেকে ২০ হাজার পিস ইয়াবা বড়ি পাওয়া যায়, যার আনুমানিক দাম ৬০ লাখ টাকা।

ভোরে একই এলাকার দুই কিলোমিটার দূরে বিজিবি অভিযান চালায়। এ সময় তাদের উপস্থিতি টের পেয়ে পাচারকারীরা দু‘টি বস্তা ফেলে পালিয়ে যায়। পরে ওই বস্তা থেকে ২ লাখ ৪ হাজার পিস ইয়াবা বড়ি উদ্ধার করা হয়। যার আনুমানিক দাম ৬ কোটি ১২ লাখ টাকা বলে জানা আবুজার আল জাহিদ।

তিনি আরো জানান, ইয়াবাসহ আটক ব্যক্তিকে থানা পুলিশে সোপর্দ করে মাদকদ্রব্য আইনে মামলা করা হয়েছে। উদ্ধারকৃত ইয়াবাগুলো ব্যাটালিয়ন সদর দফতরে জমা রাখা হয়েছে বলে জানান বিজিবির ওই কর্মকর্তা।

এ প্রসঙ্গে টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) দায়িত্বে থাকা উপ-পরিদর্শক কাঞ্চন কান্তি দাশ বলেন, ২৪ হাজার ইয়াবাসহ আটক পাচারকারীকে মাদক মামলা দিয়ে থানায় হস্তান্তর করেছে বিজিবি। তাকে কক্সবাজার আদালতে পাঠানো হবে বলে জানান তিনি।

Exit mobile version