parbattanews

টেকনাফে ৪ কেজি ক্রিস্টাল মেথ ও ১ লাখ পিস ইয়াবাসহ আটক ২

টেকনাফে বিজিবির অভিযানে ৪ কেজি ৩১৫ গ্রাম ক্রিস্টাল মেথ (আইস) এবং ১ লক্ষ পিস ইয়াবা ট্যাবলেটসহ ২ জন মাদক কারবারীকে আটক করেছে।

বৃহস্পতিবার (১৬ জুন) ভোররাত ২.৩০ মি. এর দিকে টেকনাফের হ্নীলা নাফনদী এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়। উদ্ধার হওয়া মাদকের বাজার মূল্য প্রায় ২৪ কোটি ৫৭ লক্ষ ৫০ হাজার টাকা।

আটককৃত মাদক কারবারীরা হলো টেকনাফ উপজেলার হ্নীলা ওয়াব্রাং গ্রামের মৃত কাদের বকেশের ছেলে আব্দুর রহমান (৩০) ও হ্নীলা মৌলভীবাজার গ্রামের আব্দুস সালামের ছেলে মোহাম্মদ নুর (২৫)।

বর্ডার গার্ড বাংলাদেশ টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) জানায়, গোপন সংবাদ পেয়ে বুধবার (১৫ জুন) দিনগত রাতে টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) সদর এবং হ্নীলা বিওপির একটি চোরাচালান প্রতিরোধ টহলদল টেকনাফের হ্নীলা বিওপির উত্তরে এমজি ব্যাংকার এলাকায় বেড়িবাঁধের আঁড় নিয়ে গোপনে কৌশলগত অবস্থান গ্রহণ করে।

রাতে ৫ জন ব্যক্তিকে মিয়ানমার হতে শূন্য লাইন অতিক্রম করে বাংলাদেশের অভ্যন্তরে আসতে দেখে চ্যালেঞ্জ করে খুব দ্রুত তাদের দিকে অগ্রসর হয় বিজিবি টহলদল। বিজিবির চ্যালেঞ্জকে উপেক্ষা করে একটি প্লাষ্টিকের বস্তা ফেলে দিয়ে পার্শ্ববর্তী গ্রামের দিকে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে বিজিবি টহলদল উক্ত চোরাকারবারীদের পিছু ধাওয়া করে আব্দুর রহমান (৩০) এবং মোহাম্মদ নুর (২৫) নামের ২ জন চোরাকারবারীকে আটক করে। অপর ৩ জন চোরাকারবারী ছত্রভঙ্গ হয়ে রাতের অন্ধকারে পার্শ্ববর্তী গ্রামে পালিয়ে যায়। টহলদল চোরাকারবারীদের কাছে প্রাপ্ত প্লাষ্টিকের বস্তার ভিতর হতে ৩ কোটি টাকা মূল্যমানের ১ লক্ষ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করে।

পরবর্তীতে আটক আসামি মোহাম্মদ নুর এর দেওয়া তথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার (১৬ জুন) ভোররাত ২.৩০ মি. এর সময় ব্যাটালিয়ন সদর হতে অধিনায়কের নেতৃত্বে একটি বিশেষ টহলদল হ্নীলা বিওপির উত্তরে শ্মশানঘাট এলাকায় তল্লাশি অভিযান পরিচালনা করে বেড়িবাঁধের নিকটে পরিত্যক্ত একটি ছাপড়া ঘরের পার্শ্বে বিশেষভাবে লুকায়িত অবস্থায় একটি প্লাষ্টিকের বস্তা উদ্ধার করা হয়। উদ্ধারকৃত বস্তার ভিতর হতে ২১ কোটি ৫৭ লক্ষ ৫০ হাজার টাকা মূল্যমানের ৪ কেজি ৩১৫ গ্রাম ক্রিস্টাল মেথ (আইস) উদ্ধার করা হয়।

বিজিবি টেকনাফ ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার জানান, আটককৃত ২ জন আসামির বিরুদ্ধে জব্দকৃত ক্রিস্টাল মেথ (আইস) এবং ইয়াবা ট্যাবলেটসহ নিয়মিত মামলার মাধ্যমে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

Exit mobile version