র‌্যাব-১৫'র অভিযান

টেকনাফে ৫০ হাজার পিস ইয়াবা ও অস্ত্র জব্দ, ডাকাত সর্দার সহযোগীসহ আটক

fec-image

কক্সবাজারের টেকনাফে র‌্যাব-১৫’র অভিযান চালিয়ে অস্ত্র, কাতুর্জ ও ৫০ হাজার পিস ইয়াবাসহ ডাকাত সর্দার নুর কামালকে সহযোগীসহ আটক করা হয়েছে।

বুধবার (৩১ মে) বেলা পৌনে ২টার দিকে উপজেলার হ্নীলা ইউনিয়নের জাফর মার্কেট নামক বাজারের ‘মা মেডিকো’ ঔষধের দোকানের সামনে থেকে তাদের আটক করা হয়।

আটক নূর কামাল প্রকাশ মো. সলিম (২২) (এফডিএমএন) টেকনাফ মোছনী নয়াপাড়া ২৬নং রেজি. ক্যাম্পের আই ব্লকের আবুল কালামের ছেলে এবং তার সহযোগী মো. ইসমাইল (২১) হ্নীলা ইউনিয়ন ৯নং ওয়ার্ড উত্তর জাদিমুড়া ব্রিটিশ পাড়ার মৃত নাজির আহমদের ছেলে।

র‌্যাব-১৫ কক্সবাজার সূত্রে জানা যায়, সিপিসি-১ টেকনাফ ক্যাম্পের আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, টেকনাফের হ্নীলা ইউনিয়নের জাফর মার্কেট নামক বাজারের ‘মা মেডিকো’ ঔষধের দোকানের সামনে টেকনাফ টু কক্সবাজারগামী রাস্তার উত্তর-পশ্চিম পাশে পাঁকা রাস্তার উপর কিছু ব্যক্তি ইয়াবা বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করছে। উক্ত তথ্যের ভিত্তিতে র‌্যাব-১৫ সিপিসি-১ টেকনাফ ক্যাম্পের একটি চৌকস আভিযানিক দল ওই স্থানে অভিযান পরিচালনা করে। একপর্যায়ের দুইজন ব্যক্তি র‌্যাবের অভিযানের বিষয়টি বুঝতে পেরে কৌশলে পালানোর চেষ্টাকালে আভিযানিক দল তাদেরকে আটক করে। আটক ব্যক্তিদ্বয়ের দেহ ও সাথে থাকা ব্যাগ এবং বস্তা তল্লাশি করে তাদের হেফাজত থেকে ২টি ওয়ান শুটারগান, ৩ রাউন্ড তাজা কার্তুজ, ২টি গুলির খোসা এবং ৫০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়।

ধৃত নূর কামাল জানায়, সে একজন এফডিএমএন নাগরিক এবং কুখ্যাত ডাকাত সর্দার। সে টেকনাফের পাহাড় কেন্দ্রিক অপহরণের মূলহোতা এবং গড়ে তুলে ভয়ংকর কিশোর গ্যাং। তারা মাদক সেবন, কেনাবেচা, অপহরণ, সন্ত্রাসী, চাঁদাবাজি, খুন ও ধর্ষণসহ ইত্যাদি অপকর্মের সাথে জড়িত ছিল। কামাল ও তার সহযোগীরা অস্ত্রের মুখে সাধারণ রোহিঙ্গা নাগরিক ও স্থানীয় বাঙালিদের জিম্মি করাসহ রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসের রাজত্ব কায়েম করতো বলে জানা যায়।

আরো জানা যায়, তারা পরস্পর যোগসাজশে আইন-শৃঙ্খলা বাহিনীর গ্রেফতার এড়াতে বিভিন্ন পন্থা অবলম্বন করে নানারকম অপরাধমূলক কার্যক্রমের পাশাপাশি ইয়াবা ও অন্যান্য মাদকের বড় চালান অবৈধভাবে পার্শ্ববর্তী সীমান্তবর্তী এলাকা থেকে সংগ্রহ করে টেকনাফে নিয়ে আসে। পরবর্তীতে অত্যন্ত কৌশলে কক্সবাজারসহ দেশের বিভিন্ন স্থানে বিক্রয় করে থাকে। আজ অস্ত্র, কার্তুজ ও ইয়াবাসহ কুখ্যাত ডাকাত সর্দার নুর কামাল ও তার সহযোগী মো. ইসমাইল র‌্যাবের আভিযানিক দলের কাছে আটক হয়।

উদ্ধারকৃত অস্ত্র, কার্তুজ ও ইয়াবাসহ ধৃত ব্যক্তিদ্বয়ের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থ নেওয়ার জন্য টেকনাফ মডেল থানায় লিখিত এজাহার দাখিল করা হয়েছে বলে নিশ্চিত করেছেন র‌্যাব-১৫ কক্সবাজারের অধিনায়ক লে. কর্নেল সাইফুল ইসলাম সুমন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অস্ত্র, ইয়াবা, টেকনাফ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন