parbattanews

টেকনাফে ৫৩ লাখ টাকার স্বর্ণের বারসহ আটক ১

কক্সবাজারের টেকনাফে ৬৬৩.৯৬ গ্রাম ওজনের ৪টি স্বর্ণের বারসহ ১ জন আটক করেছে কোস্ট গার্ড। আটক ব্যক্তি জাদিমুড়া রোহিঙ্গা ক্যাম্প-২৭ এর বাসিন্দা মো. আরাফাত (৩৫)।

শুক্রবার (২২ সেপ্টেম্বর) বিকেলে কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি এ তথ্য জানান।

তিনি বলেন, মিয়ানমার থেকে স্বর্ণের একটি চালান অবৈধভাবে টেকনাফ স্থলবন্দরে প্রবেশ করার গোপন সংবাদের ভিত্তিতে কোস্ট গার্ড স্টেশন টেকনাফ কতৃর্ক টেকনাফ স্থল বন্দর সংলগ্ন টেকনাফ টু কক্সবাজার সড়কে একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়। অভিযান চলাকালীন বৃহস্পতিবার গভীর রাত দেড়টায় সন্দেহজনক একজন ব্যক্তিকে বন্দরের মেইন গেইট দিয়ে বের হয়ে সড়কে আসতে দেখা যায়। উক্ত ব্যক্তির গতিবিধি সন্দেহজনক মনে হলে কোস্ট গার্ড সদস্য কর্তৃক থামার সংকেত দেয়া হয়। এসময় ওই ব্যক্তি কোস্ট গার্ড এর উপস্থিতি বুঝতে পেরে কক্সবাজারগামী একটি চলন্ত সিএনজিতে উঠার চেষ্টাকালে কোস্ট গার্ড মো. আরাফাত (৩৫) নামের এক ব্যক্তিকে আটক করতে সক্ষম হয়। আটককৃত ব্যক্তি জাদিমুড়া রোহিঙ্গা ক্যাম্প-২৭ এর একজন রোহিঙ্গা বাসিন্দা। পরে কোস্ট গার্ড সদস্য কর্তৃক আটককৃত ব্যক্তির দেহ তল্লাশি চালিয়ে কোমড়ে পলিথিন দিয়ে মোড়ানো রাবারের টিউবের মধ্য থেকে ৬৬৩.৯৬ গ্রাম ওজনের ৪টি স্বর্ণের বার জব্দ করতে সক্ষম হয়। যার বাজার মূল্য ৫৩ লাখ ২২ হাজার টাকা।

আটককৃত ব্যক্তি জানায়, সে দীর্ঘদিন যাবত স্বর্ণ পাচারের সাথে জড়িত রয়েছে।

জব্দকৃত স্বর্ণের বার আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ কাস্টমস হাউজ কর্তৃপক্ষের নিকট এবং আটককৃত ব্যক্তিকে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

Exit mobile version