parbattanews

টেকনাফে ৭০ হাজার পিস ইয়াবা উদ্ধার

ফাইল ছবি

টেকনাফে পৃৃথক অভিযান চালিয়ে ৭০ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এসময় কাউকে আটক করতে পারেনি।

জানা যায়, ৪ এপ্রিল ভোররাতে টেকনাফ উপজেলার সাবরাং সীমান্ত দিয়ে মিয়ানমার থেকে নাফ নদী দিয়ে ইয়াবা পাচারের গোপন সংবাদে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) জওয়ানরা কৌশলগত অবস্থান নেয়। কিছুক্ষন পর চোরাকারবারিরা সাবরাং বিওপির বিআরএম-৫ হতে প্রায় দেড় কিলোমিটার পূর্ব দিক দিয়ে একটি কাঠের নৌকাযোগে তিনজন পাচারকারী কুলে ভিরার সময় বিজিবি জওয়ানরা চ্যালেঞ্জ করলে লাফ দিয়ে অন্ধকারের সুুযোগে কেওড়া বাগানের ভিতরে পালিয়ে যায়। ফলে পাচারকারীদের আটক করা সম্ভব হয়নি। পরে নদীর কিনারায় তল্লাশী চালিয়ে ৫০ হাজার পিস পরিত্যক্ত ইয়াবা উদ্ধার করা হয়।

এদিকে একই সময়ে হ্নীলা বিওপির বিআরএম-১৩ এর উত্তর-পশ্চিম দিক দিয়ে এবং ওয়াবরাং বিজিবি পোস্টের ২০০ মিটার উত্তর দিক দিয়ে পাচারকালে অপর একটি ইয়াবার চালান উদ্ধার করে বিজিবি জওয়ানরা।

বিজিবি জানায়, একজন ব্যক্তি নাফ নদী সাঁতরিয়ে এপারে আসতে দেখে বিজিবি জওয়ানরা তাকে চ্যালেঞ্জ করলে হাতে থাকা একটি বস্তা ফেলে পার্শ্ববর্তী গ্রামে পালিয়ে যায়। পরে ফেলে যাওয়া বস্তায় ২০ হাজার পিস ইয়াবা পাওয়া যায়।

টেকনাফ ২ বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) অধিনায়ক লে. কর্নেল ফয়সাল হাসান খান সংবাদের সত্যতা নিশ্চিত করে জানান, ইয়াবা পাচারকারীদের চিহ্নিত করতে নিজস্ব গোয়েন্দারা কাজ করছে এবং উদ্ধারকৃত ইয়াবাগুলোা টেকনাফ ব্যাটালিয়নে জমা রাখা হয়েছে। যা পরবর্তীতে গণ্যমান্য ব্যক্তিদের সম্মুখে ধ্বংস করা হবে।

Exit mobile version