parbattanews

টেকনাফ ডিগ্রি কলেজের সড়কটি মরণ ফাঁদে পরিণত: নেই কর্তৃপক্ষের নজরদারি

Teknaf Pic-(A)-28-07-15 (3)

মুহাম্মদ ছিদ্দিকুর রহমান:
টেকনাফ ডিগ্রি কলেজের প্রবেশ পথের সড়কটি মরণফাঁদে পরিণত হয়েছে। এতে চলার পথে ছাত্র ছাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে দেখা গিয়েছে।

জানা যায়, দীর্ঘদিন ধরে এই প্রবেশ পথে রাস্তাটি খানা-খন্দকে ভরে আছে। অথচ কলেজ কর্তৃপক্ষের কোন মাথা ব্যাথা নেই। এতে দীর্ঘদিন ধরে চলার পথে কষ্ট পাচ্ছে শিক্ষকসহ ছাত্রছাত্রীরা ।

এদিকে স্থানীয়দের কাছ থেকে খবর নিয়ে আরো জানা যায়, গত দুই বছর আগে এই সড়কটি উন্নয়নের জন্য স্থানীয় সাংসদ আলহাজ্ব আবদুর রহমান বদি নিজস্ব তহবিল থেকে কলেজ কর্তৃপক্ষকে ১ লাখ টাকা অনুদান দেয়। অথচ এই পর্যন্ত সড়কটি উন্নয়নে কাজের কাজ কিছু হয়নি। কলেজের যে সমস্ত শিক্ষকদেরকে দায়িত্ব দেওয়া হয়েছিল তারা কম টাকার বিনিময়ে কোন রকম দায়সারাভাবে কিছু কাজ করে। আর বাকি টাকা গুলো আত্মসাত করে নেয়। তার পর কাজের মান খারাপ দেখে স্থানীয় সাংসদ তাদের প্রতি ক্ষোভ প্রকাশ করে।

গতকাল সরেজমিনে গিয়ে দেখা যায়, দুই একদিনের প্রবল ভারি বর্ষণে রাস্তাটির মাঝখানে ভেঙে নর্দমায় পরিণত হয়েছে। ঐ নর্দমার মরণ ফাঁদ থেকে পার হতে চরম দুর্ভোগ পোহাচ্ছে শিক্ষক ও ছাত্র ছাত্রীরা। আরো দেখা যায়, কয়েকদিনের ভারিবৃষ্টিতে কলেজের মাঠ পুকুরে পরিণত হয়েছে। ফলে ছাত্রছাত্রীরা বিশাল মাঠ থাকার পরও খেলাধুলার কোন সুযোগ পাচ্ছে না।

নাম প্রকাশ্যে অনিচ্ছুক কয়েকজন ছাত্রছাত্রী ক্ষোভ প্রকাশ করে বলেন, বর্ষার আগেও সড়কটি বেহাল দশায় ছিল কিন্তু কলেজ কর্তৃপক্ষ দেখেও না দেখার ভান করেছিল। এদিকে দুই একদিনের বৃষ্টিতে সড়কটি চলাচলের অযোগ্য হয়ে মরণ ফাঁদে পরিণত হয়েছে। এই কলেজের সড়ক ও মাঠের উন্নয়নের জন্য মাননীয় সাংসদ এর সহযোগিতা কামনা করছি।

এ ব্যাপারে টেকনাফ ডিগ্রি কলেজের ভারপাপ্ত প্রিন্সিপাল জয়নাল আবেদিন শেখ কাছে জানতে চাইলে তিনি বলেন , সড়ক ও মাঠ সংস্কার করার জন্য কয়েক বছর আগে স্থানীয় সাংসদ আমাদেরকে কিছু টাকা দিয়েছিল তা আমরা রাস্তা ও মাঠের উন্নয়নে কাজ করেছিলাম। এখন কয়েকদিনের ভারিবর্ষণে সড়কটির কিছু অংশ নষ্ট হয়ে গিয়েছে। দুই একদিনের মধ্যে আমরা অতিশিঘ্রই সড়কটির উন্নয়নে কাজ করব।

Exit mobile version