টেকনাফ পৌরসভার নাইথ্যংপাড়ায় প্রায় ৩ কোটি টাকা ব্যয়ে নিরাপদ পানি সরবারহ প্রকল্পের কাজ সম্পন্ন

টেকনাফ প্রতিনিধি:
টেকনাফ পৌরসভার নাইথংপাড়ায় প্রায় ৩ কোটি টাকা ব্যয়ে বাংলাদেশ জলবায়ু ক্ষতিগ্রস্থ জন গোষ্ঠির জীবন যাত্রার মানোন্নাম নিরাপদ পানি সরবারহ প্রকল্পের কাজ দ্রুত ঘটিতে এগিয়ে চলছে। চলতি বছর ২ ফেব্রুয়ারী উখিয়া-টেকনাফের সংসদ সদস্য আলহাজ্ব আব্দুর রহমান বদী এ প্রকল্পের শুভ উদ্বোধনের মধ্যদিয়ে এ কাজ শুরু হয়। টেকনাফ পৌরসভার মেয়র আলহাজ্ব মোহাম্মদ ইসলামের সার্বিক সহযোগিতা ও তত্বাবধানে নিরাপদ পানি সরবারহ প্রকল্পের কাজ দ্রেুাতগতিতে এগিয়ে চলছে।

এ প্রকল্পের অর্থায়নে রয়েছেন পল্লী উন্নয়ন একাডেমী (আর ডিএ) বগুড়া এবং বাস্তবায়নকারী সংস্থার বন্ধন আর ডিওপি কনসোটিয়াম ঢাকা। প্রকল্পের কাজ প্রায় শেষের পথে এবং ২৮০ ফুট ভূগর্ভস্থ গভীরে যাবার পর নিরাপদ পানি পাওয়া গেছে। এতে বর্তমানে প্রায় ১ কোটি টাকা প্রাথমিকভাবে ব্যয় হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে। বর্তমানে এ প্রকল্পের ৬০% শতাংশ শেষ হলেও বাকি কাজ শিঘ্রী শেষ হবে বলে টেকনাফ পৌরসভা সূত্রে জানা গেছে।

টেকনাফ পৌরসভার দীর্ঘদিনের প্রত্যাশিত নিরাপদ পানি সরবারহ প্রকল্পের কাজ চলতি বছর জুন মাসে শেষ হলে গোটা পৌর এলাকার পানি সরবারহ করা হবে বলে টেকনাফ পৌরসভার মেয়র হাজী মোহাম্মদ ইসলাম জানান। তিনি আরো জানান পৌরসভা ৯ ওয়ার্ডের যেখানে বিদ্যুৎ চালু রয়েছে শুধু মাত্র সেখানে পানি সরবারাহ করা হবে। গতকাল সকালে উক্ত প্রকল্প পরিদর্শন করতে গেলে স্থাপিত গভীর নলকূপ থেকে পানি অনবর্ত নির্গত হচ্ছে। টেকনাফ পৌরসভার প্রকৌশলী মোঃ জাহীর উদ্দীন জানান, প্রকল্পের কাজ প্রায় শেষ পর্যায়  এবং পানির  ট্যংক ও লাইন স্থাপনের কাজ শেষ হলে পৌর এলাকায় পানি সরবারহ করা যাবে। শীঘ্র এ কাজ শুরু হবে।

উল্লেখ্য টেকনাফ পৌরসভার প্রধান সমস্য পানি এবং এ সমস্যা নিরসন হলে পৌরসভার উন্নয়নের চেহারা পাল্টে যাবে। টেকনাফ পৌরসভার মেয়র হাজী মোহাম্মদ ইসলাম তার নির্বাচনোত্তর প্রতিশ্রুতি ছিল পানি সমস্যা নিরসন করা। তার যোগ্য নেতৃত্বের কারনে পৌরবাসীর প্রত্যাশিত অবশেষে পূরণ হতে যাচ্ছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন