parbattanews

টেকনাফ পৌরসভা ও বাহারছড়া ইউনিয়ন নির্বাচনে ১৫৪ জনের মনোনয়নপত্র দাখিল

চতুর্থ দাফের নির্বাচনে টেকনাফ পৌরসভা ও উপকূলীয় বাহারছড়া ইউনিয়ন নির্বাচনে প্রার্থীতা জমা দেয়ার শেষ দিনে পৌর সভায় ৪ মেয়র প্রার্থীসহ ৫৪ জন কাউন্সিলর এবং বাহারছড়া ইউনিয়নে ১৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১০০ জন মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

আজ বৃহস্পতিবার (২৫ নভেম্বর) উপজেলা নির্বাচন অফিসে প্রত্যেকে মনোয়ন পত্র জমা দেন। এসময় নৌকার মেয়র প্রার্থী হাজী মো. ইসলামের সাথে সাবেক এমপি আবদুর রহমান বদি উপস্থিত ছিলেন। হাজী ইসলাম সম্পর্কে তাঁর চাচা।

টেকনাফ উপজেলা নির্বাচন কর্মকর্তা বেদারুল ইসলাম জানান, টেকনাফ পৌরসভায় মেয়র পদে চারজন, সাধারণ কাউন্সিলর পদে ১নং ওয়ার্ড থেকে ৩ জন, ২নং ওয়ার্ড থেকে ৫ জন, ৩নং ওয়ার্ড থেকে ৪ জন, ৪নং ওয়ার্ড থেকে ৬ জন, ৫নং ওয়ার্ড থেকে ৬ জন, ৬নং ওয়ার্ড থেকে ৭ জন, ৭নং ওয়ার্ড থেকে ১ জন, ৮নং ওয়ার্ড থেকে ৪ জন, ৯নং ওয়ার্ড থেকে ৪ জন। এছাড়াও সংরক্ষিত ১,২,৩ ওয়ার্ড থেকে ৪ জন, ৪,৫,৬নং ওয়ার্ড থেকে ৪ জন, ৭,৮,৯নং ওয়ার্ড থেকে ২ জন নারী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

অপরদিকে, উপকূলীয় বাহারছড়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ১৩ জন। সাধারণ সদস্য পদে ১নং ওয়ার্ড থেকে ৯ জন, ২নং ওয়ার্ড থেকে ৯ জন, ৩নং ওয়ার্ড থেকে ৮ জন, ৪নং ওয়ার্ড থেকে ৫ জন, ৫নং ওয়ার্ড থেকে ৬ জন, ৬নং ওয়ার্ড থেকে ৮ জন, ৭নং ওয়ার্ড থেকে ৭ জন, ৮নং ওয়ার্ড থেকে ৭ জন, ৯নং ওয়ার্ড থেকে ৮ জন। এছাড়াও সংরক্ষিত ১,২,৩ ওয়ার্ড থেকে ৬ জন, ৪,৫,৬নং ওয়ার্ড থেকে ৮ জন, ৭,৮,৯নং ওয়ার্ড থেকে ৬ জন নারী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

আগামী ২৯ নভেম্বর যাচাই বাছাই ও প্রার্থীতা প্রত্যাহারের শেষ সময় ৬ ডিসেম্বর ও প্রতীক বরাদ্দ ৭ ডিসেম্বর। ২৩ ডিসেম্বর নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও তা পরিবর্তন হয়ে নির্বাচন অনুষ্ঠি হবে ২৬ ডিসেম্বর।

Exit mobile version