parbattanews

টেকনাফ সমুদ্র সৈকত থেকে ১৭ কোটি ৪০ লাখ টাকার ইয়াবা উদ্ধার

12980492_227281444297505_1614331884_n

টেকনাফ প্রতিনিধি:

কক্সবাজারের টেকনাফ সমুদ্র সৈকতের খুরের মুখ পয়েন্ট থেকে ১৭ কোটি ৪০ লাখ টাকা মূল্যের ৫ লাখ ৮০ হাজার পিস ইয়াবা বড়ি জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

তবে এসময় কাউকে আটক করতে পারেনি বলে জানান বিজিবি। বুধবার ভোর রাত ৩ টার দিকে বিজিবির ভারপ্রাপ্ত অধিনায়ক আবু রাসেল ছিদ্দিকীর নেতৃত্বে সাবরাং ইউনিয়নের বাহারছড়ার বঙ্গোপসাগরের তীরবর্তী খুরের মুখ পয়েন্ট থেকে ইয়াবার এ বড় চালানটি জব্দ করা হয়।

টেকনাফ ২ বর্ডার গার্ড ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত অধিনায়ক আবু রাসেল ছিদ্দিকী এক সংবাদ সম্মেলনে জানান, মিয়ানমার থেকে একটি ইয়াবার বড় চালান সাগর পথ দিয়ে বাংলাদেশে প্রবেশের সংবাদ পেয়ে খুরের মুখ এলাকায় বিজিবির একটি চৌকস দল ইয়াবার চালানটি ধরতে টহল জোরদার করেন। রাত ৩টার সময় একটি মাছ ধরার ফিশিং ট্রলার খুরের মুখে এসে মাঝিমাল্লারা ইয়াবা ভর্তি ৩টি বস্তা তীরে নামায়। এ সময় বিজিবির উপস্থিতি টের পেয়ে ট্রলারসহ পাচারকারীরা দ্রুত পালিয়ে যায়। পরে ঐ স্থানে তল্লাশী চালিয়ে ৫ লাখ ৮০ হাজার পিস ইয়াবা জব্দ করে বিজিবি।

তিনি আরো জানান, উদ্ধারকৃত ইয়াবার আনুমানিক মূল্য ১৭ কোটি ৪০ লাখ টাকা। এসব ইয়াবা বিজিবি টেকনাফ সদর দপ্তরে জমা রাখা হয়েছে। পরবর্তীতে এগুলো ধ্বংস করা হবে। বিজিবি এপ্রিল মাসে এ পর্যন্ত ৫ লাখ ৮০ হাজারসহ ৬ লাখ ৪৫ হাজার ৪৫২ ইয়াবা ট্যাবলেট জব্দ করা হয়েছে বলে তিনি উল্লেখ করেন।

Exit mobile version