টেকনাফ সীমান্তে ইয়াবাসহ আটক-১

fec-image

টেকনাফ সীমান্তে পৃথক অভিযান চালিয়ে ২ লাখ ৪০ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এই ঘটনায় জড়িত থাকায় একজনকে আটক করা হয়েছে।

সূত্র জানায়, গত ৪ এপ্রিল (রবিবার) রাত ৭টার দিকে টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের বিশেষ একটি টহল দল মাদকের চালান পাচারের সংবাদ পেয়ে শাহপরীর দ্বীপ জালিয়া পাড়া হতে আবুল কালামের পুত্র মো. নুরুল আবছার (২২) কে আটক করে। ব্যাপক জিজ্ঞাসাবাদে সে জানায়, রাতে নাফনদীতে মাছ শিকারের সময় মিয়ানমার হতে আসা ইয়াবা ভর্তি একটি নৌকা ডাঙ্গর পাড়ায় মো. আমির হোসেনের বাড়িতে রেখে আসে। ধৃত নুরুল আবছারকে নিয়ে আমির হোসেনের বাড়িতে অভিযান চালিয়ে ১লাখ ৪০হাজার ইয়াবা উদ্ধার করতে সক্ষম হয়। এসময় বাড়ির মালিক পালিয়ে যায়।

অপরদিকে রাত সাড়ে ১১টার সময় হোয়াইক্যং খারাংখালী বিওপির জওয়ানেরা মিয়ানমার হতে মাদকের চালান আসার সংবাদ পেয়ে বিশেষ একটি টহল দল ক্যাম্পের দক্ষিণ-পূর্ব পাশে কৌশলী অবস্থান নেয়। কিছুক্ষণ পর ২-৩ জন দুষ্কৃতকারী একটি কাঠের নৌকা থেকে নেমে বেড়িবাঁধের দিকে অগ্রসর হলে বিজিবি জওয়ানেরা তাদের দাঁড়ানোর জন্য চ্যালেঞ্জ করে। তখন মাদক কারবারী চক্রের সদস্যরা একটি বস্তা ফেলে পাশ্ববর্তী গ্রামে দৌড়ে পালিয়ে যায়।

এই ব্যাপারে টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান সোমবার দুপুরে জানান, শাহপরীর দ্বীপ হতে ইয়াবাসহ আটক ব্যক্তিকে সংশ্লিষ্ট মামলায় টেকনাফ মডেল থানায় সোর্পদ করা হয়েছে। অবশিষ্ট ইয়াবা পরবর্তীতে উর্ধ্বতন কর্মকর্তা, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধি, গণ্যমান্য ব্যক্তি ও মিডিয়া কর্মীদের উপস্থিতিতে ধ্বংস করার জন্য ব্যাটালিয়ন সদরে জমা রাখা হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন