ঠেগামুখ সীমান্ত সড়কের কাজ দ্রুত শেষ হবে: এমপি দীপংকর

fec-image

রাঙামাটির বরকল উপজেলার বাংলাদেশ-ভারত সীমন্তবর্তী ঠেগামুখ সীমান্ত সড়কের কাজ শুরু হয়েছে। আগামী এক-দু’বছরের মধ্যে কাজ শেষ হবে বলে জানান, খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি।

শনিবার (১৩নভেম্বর) দুপুরে রাঙামাটি চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি এর আয়োজনে প্রতিষ্ঠানটির নিজস্ব মিলনায়তনে অনুষ্ঠিত রাঙামাটির শিল্প ও ব্যবসাবান্ধব সম্ভবনা, সম্প্রসারণ করণীয় শীর্ষক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি বাজারফান্ডের জায়গার ব্যাপারে আরও বলেন, যাদের জায়গা আছে তারা ঋণ পাবে। এতে কোন সমস্যা থাকার কথা না। তবে ভূমি রেজিস্ট্রি যে জটিলতা রয়েছে তা ভূমি কমিশনের সিন্ধান্ত ছাড়া আপাতত বলা যাচ্ছে না।

এমপি দীপংকর বলেন, বিলাইছড়ি-কাপ্তাই সংযোগ সড়কের কাজ শুরু করা হবে। একনেকে বিলটি পাশ হয়েছে। কয়েকদিনের মধ্যে টেন্ডার দেওয়া হবে। কাপ্তাই হ্রদের যোগাযোগের প্রধান বাঁধা কচুরীপানা। দীর্ঘ বছর ধরে যাত্রীরা সমস্যায় পড়ছেন। এইজন্য সমস্যাটি সমাধানে কাজ করা হবে।

তিনি আরও বলেন, রাঙামাটি পর্যটন শহর। পর্যটন খাতের উন্নয়নসহ ব্যবসা-বাণিজ্যের প্রসারে সকল প্রকার চাঁদাবাজি বন্ধ করা হবে। সেনাবাহিনী অভিযান শুরু করেছে। এই অভিযান অব্যাহত রয়েছে।

রাঙামাটি চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি এর সভাপতি মো. আব্দুল ওয়াদুদ এর সভাপতিত্বে এসময় পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য হাজী কামাল উদ্দীন, ট্যুরিজম এসোসিয়েশন অব বাংলাদেশ এর সহ-সভাপতি সাইফুল ইসলামসহ জেলার বিভিন্ন শ্রেণীর ব্যবসায়ী নেতৃবৃন্দরা সভায় অংশ নেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: এমপি দীপংকর, ঠেগামুখ, দ্রুত
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন