ডাকাত ও কোস্টগার্ডের গুলি বিনিময়: কোস্টগার্ডের এক সদস্য গুলিবিদ্ধ

fec-image

বন্ধুকযুদ্ধ
পেকুয়া প্রতিনিধি:
পেকুয়ার বিচ্ছিন্ন দ্বীপ করিয়ারদিয়ায় ৪ লক্ষ টাকা মূল্যর গরু ডাকাতির ঘটনা ঘটেছে। আর এ ঘটনার খবর পেয়ে বদরখালী কোস্টগার্ড ও ডাকাতদলের মধ্যে গুলিবিনিময় হয়েছে। এতে একজন গুলিবিদ্ধ হয়।

স্থানীয় সূত্রে জানা যায়, বুধবার দিবাগত রাত দেড়টার দিকে বদরখালী ইউনিয়নের একদল স্বশস্ত্র ডাকাত উজানটিয়া ইউনিয়নের বিচ্ছিন্ন দ্বীপ করিয়ারদিয়ায় হানা দিয়ে মৌলানা ছালেহ আহমদের পুত্র জসিম উদ্দিন, আক্তার আহমদের পুত্র কায়ুমুল হুদা, শহর মুল্লুকের পুত্র জিয়াউর রহমান, সিরাজমিয়ার ৭টি গরু গোয়াল ঘর থেকে ট্রলারে করে ডাকাতি করে নিয়ে যায়। যার আনুমানিক মূল্য ৪ লক্ষ টাকারও বেশি।

এ সময় ডাকাতরা ট্রলার থেকে গরুগুলো কোনাখালীর বেড়িবাঁধে তুলে। পরে সেখান থেকে ডাকাতরা গরুগুলো পিকআপে তোলার সময় কোস্টগার্ডের একটি টহলদল ধাওয়া দিলে ডাকাতরা কোস্টগার্ড কে লক্ষ্য করে গুলি ছুড়লে কোস্টগার্ডও পাল্টা গুলি ছুড়ে। এসময় ডাকাতরা গরুগুলো ফেলে পালিয়ে যায়।

এ সময় ডাকাতদলের গুলিতে কোস্টগার্ডের নাছির উদ্দিন মাঝি গুলিবিদ্ধ হয়। পরে তাকে উদ্ধার করে চকরিয়া সরকারী হাসপাতালে ভর্তি করা হয়। এতে অবস্থার অবনতি হওয়ায় ওই দিন তাকে চমেক হাসপাতালে ভর্তি করা হয়। এ দিকে ডাকাতদলের ফেলে যাওয়া গরু ও গরু বহনকারী ট্রলারটি বদরখালী কোস্টগার্ড জব্দ করে।

এ ব্যাপারে পেকুয়া থানা পুলিশ চকরিয়া থানা পুলিশকে জানালে বদরখালী কোস্ট গার্ড ৭টি ও ট্রলারটি চকরিয়া থানা পুলিশের নিকট হস্তান্তর করে। এ ব্যাপারে স্থানীয় জাফর আলম মেম্বার এবং বদরখালী ইউপির চেয়ারম্যান খায়রুল বাশার ঘটনার নিশ্চিত করেছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন