ড. জাফর ইকবাল’র উপর হামলার ঘটনায় তীব্র নিন্দা  জানিয়েছে পিসিপি

 

প্রেস বিজ্ঞপ্তি:

বিশিষ্ট লেখক ও শিক্ষাবিদ ড. জাফর ইকবালকে দুর্বৃত্ত কর্তৃক ছুরিকাহত করে গুরুতর জখম করার তীব্র নিন্দা জানিয়েছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি)।

শনিবার(৩ মার্চ) সংবাদ মাধ্যমে প্রদত্ত বিবৃতিতে পাহাড়ি ছাত্র পরিষদের সভাপতি বিনয়ন চাকমা ও সাধারণ সম্পাদক অনিল চাকমা এ নিন্দা জানান।

বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, ড. জাফর ইকবালের ওপর উগ্রবাদী বর্বর হামলা খুবই ন্যক্কারজনক। আজকে তার ওপর হামলা কোন বিচ্ছিন্ন ঘটনা নয়। দীর্ঘ দিন ধরে বাংলাদেশে মুক্ত চিন্তা কন্ঠরোধ করার অপচেষ্টা চলছে, তারই অংশ হিসেবে আজকে এ হামলার ঘটনা ঘটেছে।

এই হামলার মাধ্যমে আবারও মুক্ত চিন্তার ওপর সরাসরি আঘাত করা হলো। শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যলয়ের মতো জায়গায় অনুষ্ঠান চলাকালীন সময়ে ড. জাফর ইকবালের ওপর এমন বর্বর হামলার মাধ্যমে এটা স্পস্ট হলো যে, বাংলাদেশে উগ্রবাদ বহুদূর পর্যায়ে চলে গেছে।

বিবৃতিতে নেতৃদ্বয় আরও বলেন, দেশের মানুষ নিরাপত্তাহীনতায় রয়েছে। সরকার সন্ত্রাসী-উগ্রবাদীদের কাছ থেকে দেশের জনগণের জানমালের নিরাপত্তা দিতে ব্যর্থতার পরিচয় দিচ্ছে যা অভিজিৎ-দীপন হত্যাসহ বিভিন্ন ঘটনা এবং সর্বশেষ এই হামলার মাধ্যমে তা বার বার প্রমাণিত হয়েছে। এ ব্যর্থতার দায় সরকার কিছুতেই এড়াতে পারে না বলে নেতৃদ্বয় মন্তব্য করেন।

বিবৃতিতে নেতৃদ্বয় অবিলম্বে প্রকৃত ঘটনার রহস্য উদঘাটন এবং অধ্যাপক জাফর ইকবালের ওপর হামলাকারী ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন