parbattanews

ঢাকা টেস্ট : বৃষ্টিতে তৃতীয় দিনের খেলা শুরু হতেও দেরি

Umpires and officials inspect the field as rain washed out the second day of play during the second Test cricket match between Bangladesh and New Zealand at the Sher-E-Bangla National Cricket Stadium in Dhaka on December 7, 2023. (Photo by TANVIN TAMIM / AFP)

ঢাকা টেস্টের দ্বিতীয় দিনের খেলা বৃষ্টিতে ভেসে গেছে। কোন বল মাঠে গড়ায়নি এদিন। ক্ষতি পুষিয়ে নিতে শুক্রবার অর্থাৎ টেস্টের তৃতীয় দিন কিছুটা আগে খেলা শুরুর কথা ছিল। কিন্তু বৃষ্টির কারণে তৃতীয় দিনের খেলাও নির্ধারিত সময়ে শুরু করা যায়নি।

মিরপুর শেরে বাংলা স্টেডিয়াম থেকে পাওয়া সর্বশেষ খবর অনুযায়ী, ভেজা আউটফিল্ডের কারণে ম্যাচ শুরু করতে বিলম্ব হচ্ছে। মাঠ পরিচর্যার কাজ করছেন মাঠ কর্মীরা। মাঠের কিছু অংশের কাভারও তুলে ফেরা হয়েছে। তবে আকাশে মেঘ থাকায় তৃতীয় দিনও একটানা খেলা হওয়ার সম্ভাবনা কম।

মিরপুরে এখন অবশ্য বৃষ্টি নেই। তবে, ভেজা আউ্টফিল্ড এখনও খেলার মতো উপযোগী হয়নি। তাই ৯টা ১৫ মিনিটে শুরু হওয়ার কথা থাকলেও ম্যাচ শুরু হতে দেরি হচ্ছে। পিচ থেকে ইতোমধ্যে কাভার সরিয়ে ফেলা হয়েছে। ফের বৃষ্টি না হলে খেলা দ্রুত শুরু করা সম্ভব হবে বলে আশা করছেন ম্যাচ সংশ্লিষ্টরা।

এর আগে আলোকস্বল্পতার কারণে প্রথম দিনের খেলা শেষের প্রায় আট ওভার আগে বিকেল সোয়া চারটায় খেলা বন্ধ করে দিতে বাধ্য হন আম্পায়াররা। ফলে, দ্বিতীয় দিন নির্ধারিত সময়ের ১৫ মিনিট আগে খেলা শুরুর সিদ্ধান্ত নেওয়া হয়। তবে, সকাল থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টির কারণে খেলা মাঠে গড়ানো সম্ভব হয়নি। বৃষ্টিতে প্রথম সেশন ভেস্তে যাওয়ার পর দ্বিতীয় সেশনে এসে ফের মাঠ পর্যবেক্ষণ করে দুপুর ২টায় পরিত্যক্ত ঘোষণা করেন ম্যাচ অফিসিয়ালরা।

দ্বিতীয় দিনের খেলা মাঠে না গড়ালেও প্রথম দিন পুরোটাই ছিল নাটকীয়তায় ভরপুর। প্রায় প্রতি ওভারেই কোন না কোন কিছু হচ্ছিল। বাংলাদেশের ১৭২ রানের জবাবে ১২.৩ ওভারে ৫৫ রান তুলতেই কিউইরা হারিয়ে ফেলেছে পাঁচ উইকেট। এখনও ১১৭ রানে এগিয়ে থাকা নাজমুল হোসেন শান্তদের অবস্থান বেশ ভালোই বলা যায়।

বৈরি আবহাওয়ার পাশাপাশি মিরপুরের উইকেটের আচরণ আভাস দিচ্ছে তৃতীয় দিনে আরও নাটকীয় পরিস্থিতির।

Exit mobile version