parbattanews

ঢাবি জুম সাহিত্য ও সাংস্কৃতিক সংসদের সভাপতি ঐতিহ্য ও সাধারণ সম্পাদক শ্রেয়া

পাহাড় থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া জুম্ম শিক্ষার্থীদের সাংস্কৃতিক সংগঠন ঢাবি জুম সাহিত্য ও সাংস্কৃতিক সংসদের নতু সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনিয়র শিক্ষার্থী ঐতিহ্য চাকমা ও সাধারণ সম্পাদক হিসাবে নির্বাচিত হয়েছেন শ্রেয়া চাকমা। এছাড়া সংগঠনটির সাংগঠনিক নির্বাচিত হয়েছেন অনন্ত তঞ্চঙ্গ্যা।

‘বৈচিত্র্যর ঐকতানই আমাদের শক্তি, বহুত্বের উৎসবে বুনি মুক্তি’ এই শ্লোগানকে সামনে রেখে শুক্রবার (১৭ জুন) ঢাবির টিএসসি’তে অনুষ্ঠিত হয়ে গেল জুম ম্যাগাজিন প্রকাশনা ও সাংস্কৃতিক বৈচিত্র্য উৎসব। অনুষ্ঠান শেষে ৩৭ সদস্য বিশিষ্ট এই কমিটি ঘোষণা করেন সংগঠনটির সদ্য সাবেক সভাপতি রাতুল তঞ্চঙ্গ্যা।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো.আখতারুজাম্মান এবং সম্মানিত অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের অধ্যাপক অধ্যাপক ড. মেসবাহ কামাল। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মিহির লাল সাহা ও জাতীয় মানবাধিকার কমিশনের সাবেক সদস্য ও শিক্ষাবিদ অধ্যাপক বাঞ্ছিতা চাকমা, ক্ষুদ্র-নৃগোষ্ঠী বিষয়ক গবেষক হানা শামস, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মুক্তিযুদ্ধ ও অভ্যুদয়ের ইতিহাস বিষয়ক অধ্যাপক সুস্মিতা বৃষ্টি, হাবিবুল্লাহ বাহার কলেজের শিক্ষক এবং জুম সাহিত্য ও ম্যাগাজিন পরিবারের বিভিন্ন দায়িত্বশীল ও সদস্যরা।

Exit mobile version