parbattanews

তনু হত্যার বিচারের দাবিতে খাগড়াছড়িতে পাহাড়ি ছাত্র পরিষদের বিক্ষোভ মিছিল

PCPprotestrallykhagrachari2,20.04.2016

প্রেস বিজ্ঞপ্তি:

কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের ছাত্রী সোহাগী জাহান তনু হত্যার বিচারের দাবিতে আগামী ২৫ এপ্রিল সাম্রাজ্যবাদ বিরোধী ছাত্র ঐক্য ও প্রগতিশীল ছাত্র জোটের ডাকা দেশব্যাপী অর্ধদিবস হরতালের সমর্থনে খাগড়াছড়িতে বিক্ষোভ মিছিল করেছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি)।

বুধবার সকাল ১১টায় নারাঙখিয়ার রেড স্কোয়ার থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি উপজেলা, কলেজ গেট হয়ে চেঙ্গী স্কোয়ারে গিয়ে সংক্ষিপ্ত প্রতিবাদ সমাবেশ করে। সমাবেশে পিসিপি’র খাগড়াছড়ি সরকারি কলেজ শাখার সাংগঠনিক সম্পাদক নিকাশ চাকমার সঞ্চালনায় বক্তব্য রাখেন, পিসিপি খাগড়াছড়ি জেলা শাখার সাধারণ সম্পাদক সুনীল ত্রিপুরা ও কলেজ শাখার সভাপতি সোনায়ন চাকমা।

সমাবেশে বক্তারা বান্দরবানের আলীকদমে পাহাড়িদের উপর সাম্প্রদায়িক হামলার নিন্দা জানিয়ে বলেন, পার্বত্য চট্টগ্রামসহ সারাদেশের মানুষ আজ চরম নিপীড়নের শিকার। নাগরিকদের মত প্রকাশ ও চলাফেরার স্বাধীনতা হরণ করা হচ্ছে।

তনু হত্যার এক মাস পরও কোন অপরাধী গ্রেফতার হয়নি কেন সরকারের কাছে প্রশ্ন রেখে বক্তারা বলেন, ক্ষমতাসীন দলের কেউ না হলে কি দেশের সাধারণ মানুষ সঠিক বিচার থেকে বঞ্চিত হবে?

বক্তারা আগামী ২৫ এপ্রিল তনু হত্যার বিচারের দাবিতে সাম্রাজ্যবাদ বিরোধী ছাত্র ঐক্য ও প্রগতিশীল ছাত্র জোটের ডাকা অর্ধদিবস হরতালের প্রতি পূর্ণ সমর্থন জানিয়ে হরতাল কর্মসূচি সফল করার জন্য নেতা কর্মীসহ সকলের প্রতি আহ্বান জানান। প্রেস বিজ্ঞপ্তি

Exit mobile version