তফসিল ঘোষণা মাত্রই ওয়াদুদ ভুইয়ার নেতৃত্বে খাগড়াছড়ি অচল : প্রবীণ চন্দ্র চাকমা

 B N P

মো : আবুল কাসেম ও মো: আল আমিন, দীঘিনালা থেকে :

নিরপেক্ষ নির্দলীয় সরকার ছাড়া বাংলাদেশে কোন নির্বাচন হবে না। যদি কোন অপশক্তি জনগণের দাবী উপেক্ষা করে এক তরফা নির্বাচন করে তাহলে তাদের দুই তরফা দাঁত ভাঙ্গা জবাব দেওয়া হবে। জনগণকে সঙ্গে নিয়ে নির্বাচনের আগে একবার, নির্বাচনের পরে একবার। স্বাধীণতা অর্জন করতে ৩০ লক্ষ বাঙ্গালী প্রাণ দিয়েছে, প্রয়োজনে গণতন্ত্র রক্ষায় বাকশালীদের হঠাতে এর চেয়ে দ্বিগুণ রক্ত ঝড়বে। একতরফা নির্বাচনের জন্য যদি এ সরকার নির্বাচনের তফসীল ঘোষণা করে সেদিন হতে ওয়াদুদ ভুইয়ার নেতৃত্বে খাগড়াছড়ি অচল করে দেয়া হবে।

রবিবার বিকালে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে খাগড়াছড়ি জেলার দীঘিনালা উপজেলা বিএনপি’র উদ্যোগে আয়োজিত বিক্ষোভ মিছিল পরবর্তী উপজেলা বিএনপি’র সভাপতি মোসলেম উদ্দিন এর সভাপতিত্বে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে জেলা বিএনপি’র সিনি: সহ-সভাপতি প্রবীণ চন্দ্র চাকমা উপজেলা সাংগঠনিক কার্যালয়ের সামনে সমাবেশে প্রধান অতিথি’র বক্তব্যে এসব কথা বলেন।

বিক্ষোভ সমাবেশে স্বাগত বক্তব্য রাখেন জেলা স্বেচ্ছাসেবকদলের সভাপতি এস. এম আবু তাহের। বিশেষ অতিথি হিসেবে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা জিয়া পরিষদের সভাপতি রতন জ্যোতি ত্রিপুরা, জেলা স্বেচ্ছাসেবকদলের সহ-সভাপতি মিন্টু চাকমা, যুবদলের সহ-সভাপতি নোবেল চাকমা, জেলা স্বেচ্ছাসেবক দলের সহ-প্রচার সম্পাদক আবুল কাশেম ও পৌর জিয়া পরিষদের সভাপতি পারদর্শী বড়ুয়া।

প্রবীণ চন্দ্র চাকমা আরও বলেন, পঞ্চদশ সংশোধনী এনে বাংলাদেশকে পিছিয়ে দিয়ে বাকশাল কায়েম করতে এ সরকার যে নীল নকশা তৈরী করেছে তা এদেশের গণমানুষের কাছে প্রকাশ্য রূপ নিয়েছে। পাহাড়ে শান্তি চুক্তি বাস্তবায়নের আন্তরিক হয়নি এ সরকার। বরং ভোটের সময় হয়েছে বলে একটু করে উঁকি দিয়ে গেল এ সরকার। বড় বড় আশা দিয়ে গেল পাহাড়ের সহজ সরল পাহাড়ী-বাঙ্গালীদের। আওয়ামীলীগকে পাহাড়বাসী আর ক্ষমতায় দেখতে চায় না। গত ৫ বছরে পার্বত্য চট্টগ্রামে আওয়ামীলীগ সরকার কোন উন্নয়নমূলক কাজ করেনি, বরং বিএনপি আমলে বাস্তবায়িত উন্নয়নমূলক কাজের উদ্বোধন করেছে মাত্র। একটি অবাধ সুষ্ঠু নির্বাচন পাহাড়বাসী চায়, যা হবে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধিনে। কোন দলীয় ব্যক্তি বা দলের তত্ত্ববধানের নির্বাচন সুষ্ঠু হতে পারে না। বহুদলীয়, সর্বদলীয় যে দলই হোক নির্দলীয় সরকার ব্যতীত বিএনপি নির্বাচনে অংশ গ্রহণ করবে না। যদি এ বাকশালী সরকার পুলিশ প্রশাসনসহ নীল নকশার মাধ্যমে এক তরফা নির্বাচন করার লক্ষে তফসিল ঘোষণা করা হয় তাহলে পুরো খাগড়াছড়ি জেলা অচল করে দেয়া হবে।

এর আগে বিকাল সাড়ে ৪ টায় দিঘীনালা ও বোয়ালখালী বাজার হতে বিশাল বিক্ষোভ মিছিল বের হয়। আজকের মিছিলটি দিঘীনালা উপজেলায় সর্ববৃহৎ মিছিল বলে স্থানীয়রা একে অপরের সাথে আলোচনা করেন। দিঘীনালা উপজেলা বিএনপি’র সভাপতি মিছিলে জেলা বিএনপি’র আগত নেতৃবৃন্দ, দিঘীনালা উপজেলা বিএনপি, অংগ ও সহেযাগি সংগঠনের নেতৃবৃন্দরা অংশ নেয়।

এতে আরও উপস্থিত ছিলেন উপজেলা বিএনপি’র সিনিঃ সহ-সভাপতি মাসুদ রানা, মুহাম্মদ ইসলাম বাচাঁ, ছাত্রদলের সভাপতি সোহরাব হোসেন, সেচ্ছাসেবক দলের সভাপতি সকুমার দে, বাস্তহারা দলের সভাপতি মোঃ জাফর ইকবাল ও অংগ সহযোগী সংগঠনের নেন্ত্রীবৃন্দ উপস্থিত ছিলেন। উপজেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক মনির আহাম্মদ (মনুর) সমাবেশ সঞ্চালনা করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন