parbattanews

তিন পার্বত্য জেলার শূন্যপদে লোক নিয়োগ দিতে সংসদীয় কমিটির সুপারিশ করেছে

Capture

স্টাফ রিপোর্টার:

তিন পার্বত্য জেলাসমূহের সব শূন্য পদে জনবল নিয়োগসহ স্বাস্থ্য ও শিক্ষা সম্পর্কিত ইউএনডিপি’র প্রকল্পসমূহের কার্যক্রম, বিদ্যুৎ বিতরণ কার্যক্রম সম্পর্কিত স্থায়ী কমিটির প্রথম রিপোর্ট সংসদে উপস্থাপন সম্পর্কে বিস্তারিত আলোচনা হয় পার্বত্য বুধবার জাতীয় সংসদে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে পার্বত্য চট্টগ্রামে সক্রিয় ইউএনডিপি’র প্রকল্পসমূহ নিয়ে বিস্তারিত আলোচনা হয়। সম্প্রতি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক নির্দেশনায় পার্বত্য চট্টগ্রামে ইউএনডিপি’র কার্যক্রম পর্যালোচনা করে দেখার কথা বলা হয়। তবে বৈঠকে উপস্থিত রাঙামাটির সংসদ সদস্য ও জেএসএস নেতা উষাতন তালুকদার স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের এ সার্কুলারের বিরোধিতা করে বলেন, পার্বত্য চুক্তির পর পাহাড়ে যে শান্তি আস্থার পরিবেশ সৃষ্টি হয়েছিল এসব সিদ্ধান্তের কারনে সেখানে আস্থার সংকট সৃষ্টি হতে পারে। তাই স্বরাষ্ট্রমন্ত্রনালয়ের সিদ্ধান্তগুলো এলাকার স্বার্থে শিথিল করা প্রয়োজন।

সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু এমপি বৈঠকে বলেন, আমাদের সীমান্ত এলাকাগুলো সংরক্ষিত রাখা প্রয়োজন। সম্প্রতি অস্ত্রসহ ১৫জন আটকের ঘটনার প্রসঙ্গ টেনে তিনি বলেন, সীমান্ত অরক্ষিত থাকায় অস্ত্র চোরাকারবারীরা পার্বত্য চট্টগ্রামে অবৈধ অস্ত্র প্রবেশ করিয়ে পার্বত্য এলাকাকে অশান্ত করার চেষ্টা চালায়।

চট্টগ্রাম মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র. আ. ম. উবায়দুল মোকতাদির চৌধুরীর সভাপতিত্বে বৈঠকে অন্যান্যের মধ্যে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর উ শৈ সিং, উষাতন তালুকদার, ফিরোজা বেগম (চিনু) ও এম এ আউয়ালসহ পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সচিবসহ সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

কমিটি তিন পার্বত্য জেলায় বিদ্যুৎ বিতরণ কার্যক্রম সম্প্রসারিত করার জন্য বিদ্যুৎ মন্ত্রণালয়ের সঙ্গে সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে যোগাযোগ বৃদ্ধির সুপারিশ করে।

Exit mobile version