তুমব্রু সীমান্তে মিয়ানমারের ২ অনুপ্রবেশকারী আটক

fec-image

নাইক্ষংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের তুমব্রু সীমান্তে মিয়ানমারের ২ নাগরিককে আটক করেছে তুমব্রু বিজিবি জোয়ানরা। মঙ্গলবারে (৪ অক্টোবর) সকাল সাড়ে ১১টার দিকে সীমান্তের ৩৪ পিলারের কাছাকাছি কাটাঁতারের ভেড়ার ফাঁক দিকে পার হওয়ার সময় তারা এ ২ রোহিঙ্গাকে আটক করে।

আটক হওয়া ২ রোহিঙ্গা হচ্ছে লিটন ধর ( ২৫) ও স্বদেশ বড়ুয়া ( ২৬)।

নাম প্রকাশ না করার শর্তে অভিযানে অংশ নেয়া বিজিবির এক জোয়ান এ প্রতিবেদককে বলেন,তারা সংখ্যায় আরো বেশি থাকলেও বিজিবির কঠোর নজরদারির কারণে কাঁটাতারের বেড়া পার হতে পারেনি।

তবে প্রথম দফায় টেস্ট গ্রুপ হিসেবে এই ২ রোহিঙ্গা সীমানা পার হতেই বিজিবির হাতে আটক হয়। এদের একজন ২৫ বছর বয়সী হিন্দু, আপর জন ২৬ বছর বয়সী বড়ুয়া। তাদের মধ্যে একজন মিয়ানমারের বলি বাজার থেকে এসেছে। অপরজন কক্সবাজারের কুতুপালং রোহিঙ্গা হিন্দু ক্যাম্পের আশ্রিত রোহিঙ্গা। ধারণা করা হচ্ছে, তারা হয় চেরাচালানিতে সহায়তা করছিল অথবা মিয়ানমার থেকে রোহিঙ্গাদের বাংলাদেশে অনুপ্রবেশে সহায়তা করতে এসেছিল।

সীমান্তে দায়িত্বরত ৩৪ বিজিবি অধিনায়কের মোবাইলে এ বিষয়ে একাধিকবার যোগাযোগ করলেও ফোন রিসিভ না করায় রোহিঙ্গাদের নাম ও অধিনায়কের বক্তব্য তুলে ধরা সম্ভব হয়নি।

তবে ঘুমধুম ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর আজিজ বলেন,তুমব্রু বিজি্বি জোয়ানরা বেলা ১২টার দিকে ২ রোহিঙ্গাকে তুমব্রু সীমানা পাড়ি দিয়ে বাংলাদেশে প্রবেশকালে আটক করা হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন