parbattanews

তুমব্রু সীমান্ত থেকে ৫ম দফায় আরো ৫৪৩ জন রোহিঙ্গাকে স্থানান্তর

শূন্যরেখার আশ্রয় শিবিরে অগ্নিকাণ্ডের পর তুমব্রুতে আশ্রিত বাস্তুহারা রোহিঙ্গাদের মধ্য থেকে আরো ৫৪৩ জনকে পঞ্চম দফায় ট্রানজিট ক্যাম্পে স্থানান্তর করা হয়েছে।

রোববার (১২ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত পুলিশ পাহারায় ৩টি বাসে করে তাদের সেখানে স্থানান্তর করা হয়।

মোট হিসেবে গত ৫ ফেব্রুয়ারি থেকে এ পর্যন্ত ১৭৫৩ জন রোহিঙ্গাকে কুতুপালং সংলগ্ন ঘুমধুম ট্রানজিট ক্যাম্পে স্থানান্তর করা হয়। যার তত্ত্বাবধান করেন ঘুমধুম ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর আজিজ।

তিনি এ সবের সত্যতা নিশ্চিত করে এ বলেন, কক্সবাজারস্থ আরআরারসি ও ইউএনএইচসিআর-এর ব্যবস্থাপনায় এ রোহিঙ্গাদেরকে ট্রানজিট ক্যাম্পে নেয়া হচ্ছে। তিনি আরো বলেন, রোববার নেয়া হয়েছে ১০১ পরিবারের ৫৪৩ জনকে, সোমবার (১৩ ফেব্রুয়ারি) নেয়ার জন্যে কার্ড দেয়া হচ্ছে ১০৩ পরিবারের ৫৯২ জন রোহিঙ্গাকে। শেষোক্তদেরকে সোমবার সকাল সাড়ে ১০টা থেকে স্থানান্তর করা হবে।

উল্লেখ্য, তুমব্রু কোনার পাড়া জিরো লাইনে দু’রোহিঙ্গা সশস্ত্র গোষ্ঠীর মধ্যে সংঘর্ষের জের ধরে গত ১৮ জানুয়ারি বিকেলে তুমব্রু গ্রামে আশ্রয় নেন সোয়া ৪ হাজার রোহিঙ্গা। যারা টানা ১৭ দিন এখানে অবস্থান করে । ১৮ দিনের মাথায় ৫ ফেব্রুয়ারি রোববার সকাল সাড়ে ১১টা থেকে তাদের ট্রানজিট ক্যাম্পে সরানোর কাজ শুরু হয়।

Exit mobile version