parbattanews

ত্রিপুরার পাঁচ শিশু এখন চট্টগ্রামের শিশু নিবাসে

পাচারকারীদের কবল থেকে রক্ষা পেলেও শীঘ্রই দুর্ভোগ থেকে মুক্তি মিলছে না প্রতিবেশী দেশ ভারতের ত্রিপুরার ৫ অবুঝ শিশুর। চট্টগ্রামের শিশু নিবাসে থাকা এসব শিশু কখন তাদের মা-বাবার কাছে ফিরে যেতে পারবে তাও কেউ নিশ্চিত করে বলতে পারছে না। পরিবারের কাছে ফিরে যেতে সারাক্ষণই কাঁদছে এসব শিশুরা।

দু’সপ্তাহেরও বেশি সময় ধরে পরিবার থেকে বিচ্ছিন্ন দুগ্ধপোষ্য এসব শিশু। মা-বাবাকে ছেড়ে ভিন দেশের আশ্রয়কেন্দ্রে এখন তাদের স্থান। তারা ফিরে যেতে চায় মা-বাবা’র কাছে। তাই আশ্রয় কেন্দ্রে নতুন কেউ ঢুকলেই তারা খুশি হয়, এই ভেবে যে তাদের বাড়ি ফিরিয়ে নেয়া হবে। কিন্তু যখনই জানতে পারে এখন তাদের নেয়া হচ্ছে না তখনই শুরু হয় কান্না।

গত ২৪ অক্টোবর নোয়াখালীর কোম্পানীগঞ্জ থেকে এ পাঁচ শিশুকে উদ্ধার করে পুলিশ। মূলত তাদের পাচারের জন্য ভারতের ত্রিপুরা রাজ্যের রাধাকৃষ্ণ নগর থানাধীন বড় গোকুলপুল এলাকা থেকে চুরি করে নিয়ে আসা হয়। এখন তাদের ঠাঁই হয়েছে চট্টগ্রামের শিশু নিবাসে।

এদিকে তাদের ফিরিয়ে দেয়ার ব্যাপারে জটিলতা সৃষ্টি হওয়ায় আদালতের মাধ্যমেই তাদের হস্তান্তর করা সম্ভব বলে জানান চট্টগ্রাম সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক বন্দনা দাশ।

উদ্ধারকৃত পাঁচ শিশুর মধ্যে তিনজনকে নগরীর রৌফবাদ এবং দু’জনকে জেলার হাটহাজারীর ফতেয়াবাদ শিশু নিবাসে রাখা হয়েছে।

Exit mobile version