থানচিতে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে পার্বত্যমন্ত্রীর সহায়তা প্রদান

fec-image

বান্দরবান জেলা পরিষদ ও থানচি উপজেলা পরিষদ যৌথ আয়োজনে গত ১৪ এপ্রিল থানচি সদর ইউনিয়নের ৮নং ওয়ার্ডে বোল্ডিং পাড়ায় এক ভয়াবহ অগ্নিকাণ্ডে মোট ১৫টি ঘরবাড়ি পুরে ছাই হয়। ওই ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের মন্ত্রী বীর বাহাদুর (উশৈসিং) এমপি নির্দেশক্রমে প্রতি পরিবারের মাঝে ২৫ হাজার টাকা করে একটি করে চেক সোনালী ব্যাংক থানচি শাখা হতে উক্তোলনে ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

মন্ত্রী দেয়ার টাকা/চেক রবিবার সকাল ১১টা থানচি উপজেলা পরিষদে মিলনায়তনে ক্ষতিগ্রস্তদের হাতে তুলে দেয়া হয় ।

চেক ও কীটনাষক যুক্ত মশারি তুলে দেয়ার অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান থোয়াইহ্লামং মারমা, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা আতাউল গনি ওসমানী, প্রেসক্লাবের সভাপতি অনুপম মারমা, স্থানীয় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অংপ্রু ম্রো, সিনিয়র সহ-সভাপতি উবামং মারমা, সহ-সভাপতি মালিরাং ত্রিপুরা, সহ-সভাপতি মোহসীন মিঞা, সাংগঠনিক সম্পাদক সিমন ত্রিপুরা, যুব লীগের যুগ্ম সম্পাদক রেংচিং ¤্রােসহ স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য গত ১৪ এপ্রিল থানচি উপজেলা সদর ইউনিয়নের ৮নং ওয়ার্ডে লাংরই হেডম্যান পাড়া বোল্ডিং পাড়া) দুপুরে এক ভয়াবহ অগ্নিকাণ্ডের সূত্রপাঠ হয়। সেখানে বান্দরবান পার্বত্য জেলা পরিষদ হতে ক্ষতিগ্রস্ত পরিবারের ৫০ কেজি চাল, নগদ তিন হাজার টাকা, একটি করে কম্বল এবং বান্দরবান জেলা প্রশাসক হতে ৩০ কেজি চাল, নগদ ৬ হাজার টাকা ক্ষতিগ্রস্ত পরিবারের হাতে তুলে দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আতাউ গনি ওসমানী। এছাড়াও বিজিবি, স্থানীয় সামাজিক সংগঠন ও থানচি বাজারে ব্যবসায়ী সংগঠনে সহযোগিতা দিয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন