থানচিতে কেএনএফ সন্ত্রাসীদের গুলিতে ৪ শ্রমিক আহত, নিখোঁজ ৪

fec-image

বান্দরবানের থানচিতে স্থানীয় বিচ্ছিন্নতাবাদী সংগঠন কুকি-চীন ন্যাশনাল ফোর্স (কেএনএফ) এর গুলিতে গাড়ী চালকসহ ৪জন শ্রমিক গুলিবিদ্ধ হয়েছে। এ ঘটনার পর থেকে সড়ক নির্মান কাজে নিয়োজিত ঠিকাদার ও পাথর ব্যবসায়ীসহ প্রায় ১৬ জন নিখোঁজ ছিল।

রবিবার (১২ মার্চ) সকালে নিখোঁজ ষোল জনের মধ্যে ব্যবসায়ী বাবুল ফরায়েজীসহ ১২ জনকে ছেড়ে দেয় কেএনএফ সদস্যরা। শনিবার দুপুর আড়াইটার দিকে থানছি-লিক্রি সীমান্ত সড়কের বিশ কিলোমিটার নাম স্থানে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সড়ক নির্মাণ কাজে নিয়োজিত ঠিকাদার,ব্যবসায়ী ও শ্রমিকরা দুটি টিএক্স ট্রাক যোগে লিক্রি সড়ক থেকে থানচি সদরের উদ্দেশ্যে আসার পথে বিশ কিলোমিটার নামক স্থানে কেএনএফের সশস্ত্র সদস্যরা গাড়ি লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি ছুঁড়ে। এতে ট্রাক চালক জালাল উদ্দীন ও রুবেল শ্রমিক ফোরকান ও ইব্রাহীম গুলিবিদ্ধ হয়।

এ সময় আহত চারজন আহত অবস্থায় পালিয়ে বাঁচতে সক্ষম হলেও গাড়িতে থাকা ব্যবসায়ী বাবুল ফরায়রজীসহ ১২ জনকে অপহরণ করে নিয়ে যায় কেএনএফ সদস্যরা।

পরে গুলিবিদ্ধ শ্রমিকদের উদ্ধার করে থানচি ও বান্দরবান সদর হাসপাতালে ভর্তি করা হয়।

এদিকে একই সময় দুটি মোটরসাইকেলযোগে ৪জন ব্যবসায়ী থানচি সদরে আসার পথে ২২ কিলোমিটার নামক স্থান থেকে কেএনএফের সশস্ত্র সদস্যরা তাদের অপহরন করে নিয়ে যায়। তারা হলেন, ঠিকাদার মো. জিয়া উদ্দীন ও তার বন্ধু এবং পাথর ব্যবসায়ী আনোয়ার হোসেন ও তার বন্ধু। এই রিপোর্ট লেখা পর্যন্ত তাদের কোন খোঁজ পাওয়া যায়নি।

থানচি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইমদাদুল হক সাংবাদিকদের ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেছেন, নিখোঁজ ১৬ জনের মধ্যে ১২ জন সকালে ফিরে এসেছে। বিভিন্ন তথ্য মতে এখনো বেশ কয়েকজন ফিরে আসেনি। আইন শৃংঙ্খলা বাহিনী পুরো বিষয়টি গুরুত্ব দিয়ে পর্যবেক্ষণ করছে।

এছাড়া থানচিতে হঠাৎ কেএনএফ এর সশস্ত্র সদস্য কর্তৃক নীরিহ লোকজনের উপর গুলিবর্ষণ ও অপহরণের ঘটনায় ব্যবসায়ী, শ্রমিক ও স্থানীয়দের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন