parbattanews

থানচিতে ফের ৭ একর পপিক্ষেত পুড়িয়ে ধ্বংস করলো বিজিবি

বান্দরবানে থানচি উপজেলা ২নং তিন্দু ইউনিয়নের ১নং ওয়ার্ডে আময় ম্রো কারবারি পাড়া এলাকার গহীন জঙ্গলে ফের ৭ একর পাহাড়ি ভূমিতে অভিযান চালিয়ে নিষিদ্ধ মাদক দ্রব্য পপি চাষের ক্ষেত পুড়িয়ে ধ্বংস করল বাংলাদেশ বর্ডা গার্ড (বিজিবি)।

বিজিবি নিজস্ব গোয়েন্দার তথ্য ভিত্তিতে গতকাল রবিবার (১৯ ফেব্রুয়ারি) দুপুর থেকে বিকাল ৫টা পর্যন্ত টানা অভিযানে জআময় ম্রো পাড়া এলাকায় ৪টি পাহাড়ি টিলা অতিক্রম করে অনুমানিক ৭ একর পাহাড়ি উচু নিচু জমিতে প্রায় ২ কোটি ৬২ লাখ ৫০ হাজার টাকা মূল্যে পপিক্ষেত আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে। এবারের অভিযানের বলিপাড়া ব্যাটালিয়ন (৩৮ বিজিবি) ভারপ্রাপ্ত কোয়ার্টার মাস্টার ও সহকারী পরিচালক মুন্সী ইমদাদুর রহমান নেতৃত্ব দেন। এ সময় তিন্দুমুখ বিওপি ক্যাম্পের ৩০/৩৫ জন বিজিবি জোয়ানরা স্বতঃস্ফূর্ত অংশ নেন। বিজিবি অভিযানে টের পেয়ে চাষীরা পালিয়ে যাওয়ায় কাউকে আটক করার সম্ভব হয় নি।

এর আগে গত ২৪ জানুয়ারি, ২ ফেব্রুয়ারি এবং ১৭ ফেব্রুয়ারি তিন দফা একই এলাকা অভিযানে প্রায় ৪২ একর জমিতে পপিক্ষেত পুড়িয়ে ধ্বংস করেছিল বিজিবি জোয়ানরা। এবারসহ ৪ বারের অভিযানের মোট ৪৯ একর পাহাড়ি উচু নিচু টিলারসহ গহীন জঙ্গলে পাঁয়ে হঁটে ট্রেকিং করে অভিযান পরিচালনা করতে হয়েছে বলে বিজিবি সূত্রে জানা যায়।

অভিযান সম্পর্কে প্রেস ব্রিফিংকালে বলিপাড়া ব্যাটালিয়ন (৩৮ বিজিবি) অধিনায়ক লে. কের্নল খন্দকার মুহাম্মদ শরীফ-উল- আলম পিএসসি, সাংবাদিকদের বলেন, বাংলাদেশের সীমান্ত ও সার্বভৌমত্ব সুরক্ষা ছাড়াও চোরাচালান, মাদকদ্রব্য, অবৈধ অনুপ্রবেশ প্রতিরোধ, দুর্গম পার্বত্য চট্টগ্রামে শান্তি প্রতিষ্ঠা, পাহাড়ি-বাঙালি সীমান্ত অপরাধ দমনে মাননীয় প্রধানমন্ত্রীর জিরো টলারেন্স নীতি অনুসরণ করে যথাযথ ও কার্যকরভাবে পেশাদারিত্বের সাথে মাদকনির্মূলে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

Exit mobile version