থানচিতে বিদেশ ফেরত ২জনকে হোম কোয়ারেন্টাইনে

fec-image

বান্দরবানে থানচি উপজেলা করোনাভাইরাস আক্রান্ত সন্দেহে বিদেশ ফেরত ২ ক্ষুদ্র-নৃগোষ্ঠিকে হোম-কোয়ারেন্টাইনে পর্যবেক্ষণে রাখা হয়েছে উপজেলা স্বাস্থ্য বিভাগ নিশ্চিৎ করেছেন ।

স্বাস্থ্য বিভাগের সর্বাক্ষণিক যোগাযোগের জন্য একটি হট লাইন মোবাইল খোলা হয়েছে। ০১৮১৮২৯৬৮২৮ এই নাম্বারে যোগাযোগ করা জন্য সকলকে বলা হয়েছে ।

বৃহস্পতিবার (১৯ মার্চ) সকাল ১১ টা থানচি উপজেলা সদরে স্বাস্থ্য কমপ্লেক্স কর্মকর্তারা ২ জন বিদেশ ফেরতকে আগামী ১৪ দিনের হোম কোয়ারেন্টাইনে পর্যবেক্ষণে রাখার নির্দেশ দিয়েছেন।

স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মেডিকেল অফিসার ডাঃ আবদুল্লাহ আল নোমান জানান, বিশস্ত সূত্রে জানতে পেরে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আরিফুল হক মৃদুল নির্দেশে থানচি থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ সাইফুদ্দিন আনোয়ার নেতৃত্বে বিদেশ ফেরত ২ জন ক্ষুদ্র- নৃগোষ্ঠিকে আমাদের স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে আসেন এবং প্রাথমিক পরীক্ষা নিরীক্ষা পর তাদেরকে আগামী ১৪ দিনে হোম কোয়ারেন্টাইনে পর্যবেক্ষণে রাখা হয়েছে ।

মেডিকেল অফিসার আরো জানান, তারা দুইজনের থানচি উপজেলা একটি ইউনিয়নের স্থায়ী বাসিন্দা । দুইজনের গত মাসের মায়ানমারে তীর্থস্থানে গিয়েছিল গত ১৪ মার্চ মায়ানমার থেকে বিমানে বাংলাদেশের অবতরণ করেন এবং ১৫ মার্চ থানচি বলিপাড়া নিজ বাড়িতে অবস্থান করেছিলেন ।

খবর পেয়ে উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ এই ব্যবস্থা গ্রহন করা হয়েছে এবং উপজেলা স্বাস্থ্য বিভাগ তাদেরকে হোম কোয়ারেন্টাইনের নিয়মাবলী পালন করতে বলা হয়েছে ।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: করোনাভাইরাম, থানছি, হোম কোয়ারান্টাইন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন