থানচিতে মরা গরুর মাংস বিক্রি দায়ের হোটেল মালিককে জরিমানা

fec-image

বান্দরবানে থানচি উপজেলা সদরে বাজারের এক মাত্র রেস্টুরেন্ট শিলা বৃস্টি রেস্টুরেন্টে মরা গরু মাংস (তরকারি) বিক্রির দায়ের ভ্রাম্যমাণ আদালতে ৫ হাজার টাকা জরিমানা করেছে ।

বৃহস্পতিবার (৯ মার্চ) দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) উপজেলা ম্যাজিস্ট্রেট মুহা. আবুল মনসুর এ জরিমানা আদায় করেন।

জানা যায়, থানচি বাজারে এক পাহাড়ি মৃত গরু মাংস বিক্রি করতে আসে। সেখান থেকে কাস্টমারদের জন্য শিলা বৃষ্টি রেস্টুরেন্টের মালিক মো. মনির হোসেন (৫৫) গরু মাংস বিক্রেতার নিকট থেকে কম মূল্যে ৫ কেজি মরা গরুর মাংস ক্রয় করেন। এ সময় স্থানীয়দের সন্দেহে হলে থানচি থানারভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি ইমদাদুল হকের নিকট মুঠোফোনে অবহিত করেন। অবহিত হওয়া পর পর ওসি ইমদাদুল হক থানা উপ-সহকারী পরিদর্শক এএসআই রাজিব ও সঙ্গীয় ফোর্স কয়েকজনকে নিয়ে শিলা বৃষ্টি রেস্টুরেন্টে হানা দিয়ে পাহাড়িদের নিকট থেকে ক্রয়কৃত মরা গরু মাংস জব্দ করে থানচি উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও উপজেলা ম্যাজিস্ট্রেট মুহা. আবুল মনসুর কার্যালয়ে সরানাপন্ন হলে শিলা বৃষ্টি রেস্টুরেন্টের মালিক মো. মনির হোসেনকে (৫৫) পাহাড়িদের নিকট থেকে মরা গরুর মাংস ক্রয়ের দায় স্বীকার করলে উপজেলা নির্বাহী কর্মকর্তা ভ্রাম্যমাণ আদালত বসিয়ে পশুর জবাই ও মাংসের মান নিয়ন্ত্রণ আইন ২০১১ এর ১৭ ধারা লঙ্ঘন ও ২৪ দ্বারা শাস্তি অনুযায়ী নগদ ৫ হাজার টাকা জরিমানা করেন এবং এরকম কাজ আর করবে না বলে স্বীকারোক্তি দেওয়ার পর তাকে ছেড়ে দেওয়া হয়।

উল্লেখ্য, পাহাড়িদের মরা গরুর মাংস খাওয়া জায়েজ আছে তাই তাদের জন্য এটা কোন অপরাধ না হওয়ার কারণে মাংস বিক্রেতাকে ছেড়ে দেয় ভ্রাম্যমাণ আদালত।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: জরিমানা, মৃত মাংস, শিলা বৃস্টি হোটেল
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন