parbattanews

থানচিতে শিক্ষার্থীদের সন্ত্রাস ও জঙ্গিবাদের প্রতিবাদে মানববন্ধন

IMG_6635 (1) copy

থানচি প্রতনিধি:

থানছিতে সর্বপ্রথম শিক্ষার্থীদের সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিবাদে ফুসে উঠেছে। দেশ জুড়ে সন্ত্রাস ও জঙ্গিবাদের কার্যক্রমের প্রতিবাদে ও স্বাধীনতা বিরোধীদের প্রতিরোধের দাবিতে সোমবার সকাল ১১ ঘটিকায় উপজেলা সদরে থানচি সরকারি উচ্চ বিদ্যালয় সামনে এবং সাংগু ব্রিজের মোড়ে মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

থানচি সরকারি উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ট শ্রেণির থেকে দশম শ্রেণির পর্যন্ত প্রায় সারে ৩শত জন শিক্ষার্থীদের উদ্যোগের বিদ্যালয়ের প্রাঙ্গণের এক মানববন্ধ কর্মসূচি পালন করা হয়। থানচি সরকারি উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক বিপুল বড়ুয়া এর সঞ্চালনে প্রধান শিক্ষক নূর মোহাম্মদ এর সভাপতিত্বে মানববন্ধন চলাকালে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আনোয়ার হোসাইন প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ।

বাংলাদেশ মানবাধিকার কমিশনের সভাপতি মংবোওয়াংচিং মারমা, থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ সিরাজুল ইসলাম, খাদ্য অধিদপ্তরে কর্মকর্তা মংখ্যয় মারমা, জনস্বাস্থ্য বিভাগের উপসহকারী প্রকৌশরী মোহাম্মদ মুজিবুর রহমান, মাধ্যমিক শিক্ষা অফিসার ইস্কন্দার আলী, উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোহাম্মদ সাহদাৎ হোসেন, গনিট শিক্ষক আবদুল হক, সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী টন্টু কর্মকার, মাসিংচিং মারমা, রোজিনা আক্তার, রংফাও ম্রো, বিথী ত্রিপুরা, উওয়াং খুমী প্রমূখ বক্তব্য রাখেন ।

বক্তারা এ সময় সাম্প্রতিক সময়ে দেশজুড়ে সন্ত্রাস ও জঙ্গিবাদ কার্যক্রম প্রতিবাদ এবং স্বাধীনতা বিরোধীদের প্রতিরোধের দাবি জানান। কোন রাজনৈতিক, সামাজিক, স্বেচ্ছাসেবী, এনজিও সংগঠনের নেতৃবৃন্দ দেশ জুড়ে সাম্প্রতিক সময়ের সন্ত্রাস ও জঙ্গিবাদ কার্যক্রমে প্রতিবাদে মানববন্ধ, প্রতিবাদ সভা, নিমূল কমিটি গঠন ও বিভিন্ন কর্মসূচি গ্রহণের লক্ষ্য করা যায়নি।

Exit mobile version