থানচিতে সাড়ে ৩ কোটি টাকার আফিম’সহ একজন আটক

fec-image

বান্দরবানের থানচিতে র‌্যাব-বিজিবি যৌথ বাহিনীর অভিযানে সাড়ে ৩ কোটি টাকার আফিমসহ ১ জন মাদক ব্যবসায়ীকে আটক করা হয়েছে। মঙ্গলবার বিকেলে এই অভিযান পরিচালনা করে যৌথবাহিনী।

আইনশৃঙ্খলা বাহিনী ও স্থানীয়রা জানায়, জেলার থানচি উপজেলার সদর ইউনিয়নের থানচি ব্রিজ এলাকায় মাইক্রো স্টেশনে অভিযান চালায় রেব ও বিজিবি যৌথ বাহিনীর সদস্যরা। অভিযানের নেতৃত্ব দেন চট্টগ্রাম র‌্যাব-৭ এর মেজর মো. মুশফিকুর রহিমের নেতৃত্বে ১২ জনের একটি টহল দল এবং বলিপাড়া ৩৮ বিজিবি ব্যাটালিয়নের হাবিলদার মো. শহিদুল ইসলামের নেতৃত্বে ১০ জনের একটি টহলদল।

অভিযানের সময় পাহাড়ি এক মাদক ব্যবসায়ীকে আটক করা হয়। আটক ব্যক্তির নাম লেংরাও ম্রো (১৯)। তার বাড়ি থানচির তীন্দু ইউনিয়নের রেংবো পাড়া এলাকায়।

এসময় আটক ব্যাক্তির কাছ থেকে ৩ কেজি ৭০০ গ্রাম আফিম উদ্ধার করা হয়েছে। যার আনুমানিক বাজার মূল্য ৩ কোটি ৫০ লক্ষ টাকা।

আটকের পর আফিমসহ মাদক ব্যবসায়ীকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে পুলিশের কাছে হস্থান্তর করা হয়েছে। এ ঘটনায় থানচি থানায় ধারা মাদকদ্রব্য নিয়ন্ত্রণআইন ২০১৮ সালের ৩৬(১) ৬(ঘ) ধারায় একটি মামলা করা হয়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে চট্টগ্রাম র‌্যাব-৭ এর মেজর মো. মুশফিকুর রহিম জানান, আফিমের একটি চালান হাত বদলের খবর পেয়ে ক্রেতা সেজে অভিযান চালানো হয়। অভিযানে ৩ কেজি ৭শ গ্রাম আফিম উদ্ধার করা হয়েছে। একজন মাদক ব্যবসায়ীকেও আটক করা হয়।

থানচি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুদ্দিন আনোয়ার বলেন, যৌথ বাহিনীর অভিযানে উদ্ধার হওয়া মাদকসহ ১ জনকে থানায় সোপর্দ করা হয়েছে। থানচি থানায় এ ঘটনায় একটি মামলা দায়ের করা হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন