parbattanews

থানচি ক্রংক্ষংপাড়া সড়ক যাতায়াতে অনুপযোগী

নিজস্ব প্রতিনিধি:

বান্দরবানের থানচি উপজেলার ক্রক্ষংপাড়া যাওয়ার সড়কটি চলাচলে অনুপযোগী হয়ে পড়েছে। সড়কের পাশে থাকা বৈদ্যুতিক খুঁটি ছাড়া আর কিছই চোখে পড়েনা। চারদিকে জঙ্গল সৃষ্টি হওয়ায় জনসাধারণের চলাচল অনুপযোগী।

জানাযায়, সরকার পার্বত্য চট্রগ্রামের প্রতিটি উপজেলার সাথে স্থানীয় জনসাধারনের যাতায়াত সহজ করার জন্য এই সড়ক নির্মাণে বাস্তবায়ন প্রদক্ষেপ নেন। তারই একটি পার্বত্য চট্রগ্রাম উন্নয়ন বোর্ডের আওতায় প্রায় পৌনে এক কোটি টাকা ব্যয়ে নির্মিত থানচি উপজেলাধিন বলিপাড়া ইউনিয়ন ক্রক্ষং পাড়া সড়ক।

এ ব্যাপারে উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আবু বিন মোহাম্মদ ইয়াছির আরাফাত সাংবাদিকদের বলেন, আমার দায়িত্ব ২০১৮ সাল থেকে তার আগে প্রকল্প সম্পর্কে বলা সম্ভব না, তবে ৬০ লক্ষ টাকা ব্যয়ে ঙাক্ষ্যং পাড়া রাস্তা বাস্তবায়ন কাজ ইতিমধ্যে আনিসুর রহমান (সুজন) কে অফিস কার্যাদেশ দিয়েছেন।

নাম প্রকাশ্যে অনিচ্ছুক কয়েকজন পথচারীর কাছে এ বিষয়ে জানতে চাইলে তার ভাষা ও স্থানীয় মিশ্রিত বাংলা ভাষায় বলেন, সরকার লাখ লাখ টাকা খরচ করছে ঠিকই কিন্তু আমরা তো যাতায়াত করতে পারছিনা। সড়ক সম্পূর্ণ নির্মাণ না হতেই কে বা কারা ইট নিয়ে গেছে।

এ বিষয়ে ঠিকাদারী সংস্থার মালিক আনিসুর রহমান (সুজন) এর কাছে জানতে চাইলে তিনি সাংবাদিকদের বলেন, পার্বত্য চট্রগ্রাম উন্নয়ন বোর্ড কর্তৃপক্ষ বলিপাড়া থানচি সড়ক থেকে ঙাক্ষংপাড়া যাওয়ার রাস্তায় মাটিকাটা ও ইট সলিং করার প্রকল্প দেওয়া হয়েছিল কিন্তু আমাকে স্থানীয় নেতা এবং জনপ্রতিনিধি ক্রক্ষংপাড়া সড়কের লোকেশন দেওয়া হয়েছে , কাজের বাস্তবায়ন হওয়ার পর জানতে পারি সড়কটির কাজ হল ঙাইক্ষং পাড়া সড়ক।

তবে সড়কটি যদি পুনরায় মেরামত করা হয় তাহলে ক্রক্ষং পাড়াবাসীদের উপজেলা সদরের সাথে যাতায়াতে সুবিধা হবে বলে এলাকাবাসী মনে করেন।

Exit mobile version