parbattanews

থানচি সীমান্ত পরিদর্শন করলেন বিজিবি মহাপরিচালক

বান্দরবানে থানচি উপজেলার বর্ডার গার্ড বাংলাদেশ এর সীমান্তবর্তী কয়েকটি বিওপি ক্যাম্প ঘুরে গেলেন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মহাপরিচালক মেজর জেনারেল এ কে এম নাজমুল হাসান।

সোমবার (১২ সেপ্টেম্বর) হেলিকপ্টার যোগে দিনব্যাপী পরিদর্শন করেন বলিপাড়া ব্যাটালিয়ন (৩৮ বিজিবি) সদর আওতায় বংকুপাড়া বিওপি,থানচি সদর বিওপি এবং রুমা ব্যাটালিয়নের আওতায় দোপানিছড়া বিওপি ক্যাম্পে পরিদর্শন করেন।

মহাপরিচালকের পরিদর্শন সম্পূর্ন আয়োজন শেষে বলিপাড়া ৩৮ ব্যাটালিয়ানের জোনাল কমাল্ডিং অফিসার লে. কর্নেল মুহাম্মদ শরিফ উল আলম পরিদর্শনের সময় বিজিবি সদস্যদের নিকট থেকে বিজিবি ইউনিটের অপারেশনাল, প্রশিক্ষণ ও প্রশাসনিক কার্যক্রম পরিদর্শনের অংশ হিসেবে বিজিবি’র বান্দরবান সেক্টরের আওতাধীন বলিপাড়া ব্যাটালিয়ন (৩৮ বিজিবি) এর আজকের এই পরিদর্শনে মহাপরিচালক বর্ডার গার্ড বাংলাদেশ কোয়ার্টার গার্ডে সালাম গ্রহণ, বৃক্ষরোপণ, ব্যাটালিয়ন অধিনায়কের ব্রিফিং গ্রহণ এবং চলমান বিভিন্ন নির্মাণাধীন উন্নয়নমূলক প্রকল্প পরিদর্শন করেন।

এছাড়াও, তিনি বলিপাড়া ব্যাটালিয়ন (৩৮ বিজিবি) এর সকল পর্যায়ের অফিসার ও সৈনিকদের সাথে মতবিনিময় করেন এবং অপারেশনাল, প্রশিক্ষণ ও প্রশাসনিক বিষয়ে সৈনিকদের অভিযানিক ও প্রশাসনিক বিভিন্ন বিষয়ে দিক নির্দেশনা দেয়া হয়।

তিনি বংকুপাড়া বিওপি, সীমান্ত সড়ক পরিদর্শন এবং বিওপি’র সৈনিকদের সাথে মধ্যাহ্নভোজে অংশগ্রহণ করেন।

পরিদর্শনকালীন সময়ের বিজিবি সদর দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তা, কক্সবাজার রিজিয়নের রিজিয়ন কমান্ডার, বান্দরবান সেক্টরের সেক্টর কমান্ডার এবং অধিনায়ক, বলিপাড়া ব্যাটালিয়ন (৩৮ বিজিবি)সহ অন্যান্য বিভিন্ন পদবীর কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

Exit mobile version