parbattanews

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টস হেরে বোলিংয়ে বাংলাদেশ, ফিরেছেন সাকিব

ঘুরে দাঁড়ানোর মিশনে আজ মঙ্গলবার (২৪ অক্টোবর) দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হয়েছে বাংলাদেশ। মঙ্গলবার (২৪ অক্টোবর) মুম্বায়ের ওয়াংখেড়ে স্টেডিয়াম টস জিতে বাংলাদেশকে বোলিংয়ে পাঠিয়েছেন প্রোটিয়া অধিনায়ক এইডেন মার্করাম।

জয় দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করেছিল বাংলাদেশ। তবে সেই ধারাবাহিকতা ধরে রাখতে পারেনি টাইগাররা। টানা হ্যাটট্রিক হারে অনেকটা পিছিয়ে আছে সাকিবরা। জয়ের ধারায় ফিরতে মুখিয়ে বাংলাদেশ। ইনজুরি থেকে এই ম্যাচে দলে ফিরছেন অধিনায়ক সাকিব।

অপরদিকে, দারুণ ছন্দে রয়েছে দক্ষিণ অফ্রিকা। বড় জয় দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করেছিল প্রোটিয়ারা। শুধু নেদারল্যান্ডের বিপক্ষে ম্যাচে হোঁচট খেয়েছিল বাভুমার দল। তবে বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ডকে ২২৯ রানের বিশাল ব্যবধানে হারিয়ে ফের ছন্দে ফিরেছে প্রোটিয়ারা।

দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হওয়ার আগে বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান বলেন, ‘অবশ্যই আমাদের অনেক ভালো ক্রিকেট খেলতে হবে। দক্ষিণ আফ্রিকা চার ম্যাচের মধ্যে তিনটিতে জিতেছে। ওরা অনেক ভালো অবস্থায় আছে। এর মানে এই না যে, আমাদের সব শেষ। পাঁচ ম্যাচ বাকি আছে এখনও। যদি এখানে জিততে পারি তাহলে ভালো মোমেন্টাম আসবে।’

সংবাদ সম্মেলনে প্রোটিয়া তারকা এইডেন মার্করাম বলেন, ‘আমরা যখনই বাংলাদেশের সঙ্গে খেলি তখন সেটা আমাদের জন্য বড় খেলা। অতীতে আমরা তাদের সঙ্গে খুব একটা ভালো করতে পারিনি। তাই আমাদের বাড়তি অনুপ্রেরণা নিয়েই মাঠে নামতে হবে। ইংল্যান্ডের বিপক্ষে যেভাবে খেলেছি তার চেয়েও যেন ভালো খেলতে পারি। আমরা যদি আমাদের কাজগুলো ঠিকঠাক করতে পারি তাহলে দিনটি আমাদের হবে।’

Exit mobile version