parbattanews

দর্শনার্থীদের পদভারে মুখর পানছড়ির শান্তিপুর অরণ্য কুটির

https://mail-attachment.googleusercontent.com/attachment/?ui=2&ik=189bda043a&view=att&th=141d9ac23d6c5618&attid=0.2&disp=inline&safe=1&zw&saduie=AG9B_P9IBagWPJpy7aRKXzWJg_jG&sadet=1382338745764&sads=o8hxKwoUoek3mVH-kGl0m7o44Zs

পানছড়ি প্রতিনিধি:

শারদীয় দূর্গাপূজা ও ঈদুল আযহার ছুটির আমেজ শেষ হলেও বিনোদন পিপাসুরা ছুটে চলেছেন তাদের গন্তব্যস্থলে। তারপর শুরু হলো আবার বৌদ্ধ ধর্মাবলম্বীদের ঐতিহ্যবাহী দানোত্তম কঠিন চীবর দনোৎসব। ১৮ অক্টোবর থেকে শুরু হওয়া এই কঠিন চীবর দান চলবে ১৭ নভেম্বর পর্যন্ত। এর মাঝেও প্রতিদিন পানছড়ির শান্তিপুর অরণ্যে কুটির মুখরিত হয়ে ঊঠেছে দর্শনার্থীদের পদভারে। দুর দুরান্ত থেকে ছুটে আসছে দর্শনার্থীরা। তবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র রিপন, সুমন, আবিদ, স্বপ্না ও বিনাদের পাহাড় খ্যাত চান্দের গাড়ীতে বাদুর ঝুলা ঝুলে অরণ্য কুটিরে যাওয়ার দৃশ্যটি ছিল চোখে পড়ার মত।

দর্শনার্থীদের ভীড়ের মাঝে দেখা হওয়া বাংলাদেশ প্রতিদিন ও দৈনিক পূর্বকোন খাগড়াছড়ি জেলা প্রতিনিধি মো: জহুরুল আলম এ প্রতিবেদককে জানান, দক্ষিন এশিয়ার সর্ববৃহৎ উনপঞ্চাশ ফুট উচ্চতার বুদ্ধমূর্তিটি পানছড়ির সৌন্দর্য আরো বাড়িয়ে দিয়েছে তাই পরিবার পরিজন নিয়ে প্রায়ই দর্শনার্থী হয়ে ছুটে আসি।

Exit mobile version