দাবি না মানলে আমরা শাহাদতের পথ বেছে নেব- আল্লামা শফী

শফি

নিজস্ব প্রতিবেদক

আগামী ৫ মে ঢাকা অবরোধে সবাইকে প্রয়োজনীয় জিনিসপত্র এবং সর্বাত্মক প্রস্তুতি নিয়ে শরিক হওয়ার আহ্বান জানিয়েছেন হেফাজতে ইসলামের আমির মুফতি আল্লামা আহমাদ শফী ।

আজ মঙ্গলবার বগুড়ায় হেফাজতে ইসলামের শানে রেসালত মহা সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

আল্লামা শফী বলেন, যেখানেই বাধা, সেখানেই প্রতিরোধ হবে। ১৩ দফা না মেনে সরকারের ক্ষমতায় থাকার কোনো সুযোগ নেই। এ দাবি মানতে সরকারকে বাধ্য করা হবে। দাবি না মানলে আমরা শাহাদতের পথ বেছে নেব। দেশ কোনো দিকে যাবে তা আমরা বলতে পারবো না। আমাদের দাবি না মানা পর্যন্ত এ মোনাফেকদের সঙ্গে কোনো আলোচনা হবে না।

তিনি বলেন, “সরকার আল্লাহ ও আল্লাহর রাসুলের সম্মানের ওপর হামলা করেছে। সংবিধান থেকে আল্লাহর ওপর আস্থা ও বিশ্বাস তুলে দিয়ে ঈমানদারদের চরম আঘাত দিয়েছে। আলেম ওলামা ও তাওহিদি জনতা আজ এক হয়েছে। বিজয় আমাদেও হবেই।”

বগুড়া কেন্দ্রীয় ঈদহাহে মুফতি আব্দুর রহমানের সভাপতিত্বে সকাল ১০টা থেকে অনুষ্ঠিত এ মহাসমাবেশে কয়েক লাখ লোকের সমাবেশ ঘটে। সকাল থেকে দুপুর দেড়টা পর্যন্ত স্থানীয় নেতারা এবং বিকেলের অধিবেশনে হেফাজতের কেন্দ্রীয় নেতারা বক্তব্য দেন।

সম্মেলেন অন্যদের মধ্যে বক্তব্য দেন- হেফাজতের মহাসচিব জুনাইদ বাবু নগরী, মুফতি ইজাহারুল ইসলাম চৌধুরী, হেফাজতের কেন্দ্রীয় সদস্য সচিব জুনইিদ আল হাবিব,যুগ্ম সদস্য সচিব নাজমুল হাসান,মুফতি ফয়জুল্লাহ,অ্যাডভোকেট আব্দুর রাকিব প্রমুখ।

মহাসমাবেশেকে ঘিরে সকাল থেকে শহরে বিপুল সংখ্যক র‌্যাব-পুলিশ মোতায়েন ছিল। শহরের চারদিকে প্রবেশপথগুলোতে তিন থেকে চার কিলোমিটার আগে থেকে সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ করে দেয়া হয়। সমাবেশে আগতরা সেখান থেকে পায়ে হেঁটে মিছিল করতে করতে আসতে থাকেন। তবে কোথাও কোনো প্রকার অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

 

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন