parbattanews

দারুণ বোলিংয়ের পর বিধ্বংসী ব্যাটিংয়ে জিতলো পাকিস্তান

এশিয়া কাপে ভারতের বিপক্ষে টানা চারটি ম্যাচ হারের পর অবশেষ জিতলো পাকিস্তান। চলমান এশিয়া কাপে দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয়বারের মতো মুখোমুখি হয়েছিল ভারত ও পাকিস্তান।

টস জিতে এই মাঠের ইতিহাস মাথায় রেখে বাবর আজম বোলিং করার সিদ্ধান্ত নেন। বিশ্লেষকরা মনে করেন, প্রথমত এটাই পাকিস্তানকে এগিয়ে রেখেছে।

শুরুতে ব্যাট করে ভারত তুলেছিল ১৮১ রান, জবাবে পাকিস্তান এক বল ও পাঁচ উইকেট হাতে রেখে ম্যাচ জিতে নিয়েছে। তবে মাঠের খেলাতেও ভারতকে চমকে দিয়েছে পাকিস্তান।

এমন এক ম্যাচেও দারুণ বোলিং করেন মোহাম্মদ নওয়াজ। বাঁহাতি স্পিনে ঘায়েল করেন হার্ডহিটার সূর্যকুমার যাদবকে। ৪ ওভারে দেন মাত্র ২৫ রান।

তার পরিচয় মূলত বোলিং অলরাউন্ডার। তবে নওয়াজকে দিয়ে ব্যাটিংয়েও চমক দেখায় পাকিস্তান টিম ম্যানেজম্যান্ট। দুই লেগস্পিনার রবি বিষ্ণুই আর ইয়ুজবেন্দ্র চাহালকে সামলাতে চার নম্বরে প্রমোশন দেওয়া হয় এই অলরাউন্ডাকে।

ব্যাট হাতেও বাজিমাত করেন নওয়াজ। ২১০ স্ট্রাইকরেটে ২০ বলে ৬ চার আর ২ ছক্কায় করেন ৪২ রান। নওয়াজের ওই ইনিংসেই পাকিস্তান জয়ের পথে এগিয়ে যায়।

ব্যাটে-বলে দুর্দান্ত পারফরম্যান্সে ম্যাচসেরার পুরস্কারটিও উঠেছে পাকিস্তানি এই অলরাউন্ডারের হাতে। এশিয়া কাপে ভারতের বিপক্ষে টানা চার হারের পর জয়ের নায়ক হিসেবে লেখা হয়ে গেছে নওয়াজের নাম।

Exit mobile version