দালালসহ ১০ রোহিঙ্গা নারী-পুরুষ মালয়েশিয়া যাত্রাকালে আটক

কক্সবাজার প্রতিনিধি:

টেকনাফে র‌্যাব সদস্যরা বসত-বাড়ি সংলগ্ন ঘাটে তল্লাশী করে সাগর পথে মালয়েশিয়া পাচারের জন্য মওজুদকৃত ১০ রোহিঙ্গা-নারী পুরুষ ভিকটিমসহ এক দালালকে আটক করেছে।

২৯ নভেম্বর রাত ১টায় র‌্যাব-৭, কক্সবাজার ক্যাম্পের অধিনায়ক মেজর মেহেদী হাসান গোপন সংবাদের ভিত্তিতে একটি চৌকষ অভিযাত্রী দল নিয়ে টেকনাফের সাবরাং ইউনিয়নের শাহপরীর দ্বীপের মাঝের পাড়ার আবদুর রহমানের বসতবাড়ি সংলগ্ন নৌকার ঘাটে অভিযান চালিয়ে মো. ফজলুল হকের পুত্র মানব পাচারকারী দালাল আবদুর রহমান (৩১) কে আটক করে।

তার স্বীকারোক্তিমতে সাগর পথে মালয়েশিয়া পাচারের জন্য নৌকায় উঠতে অপেক্ষামান হ্নীলা জাদিমোরা শাল বাগানের ডি-৫ এর বাসিন্দা নুর বশরের পুত্র মো. জাবেদ (১৮), উখিয়া উপজেলার থাইংখালী ৯নং ক্যাম্পের মৃত হোসনের পুত্র মো. জিয়া (২৮), ৩৫নং ক্যাম্পের মৃত হোছন আহমদের পুত্র মো. রশিদ উাল্লা(২৮), ১৩ নং ক্যাম্পের মৃত ফরিজ উল্লাহর পুত্র মো. নুর আলম (১৮), হ্নীলা মোচনী ক্যাম্পের আই ব্লকের হাসু মিয়ার মেয়ে মোসা: মোকাদ্দসা (১৮), কুতুপালং ৪নং ক্যাম্পের নুরে আলমের মেয়ে মোসাঃ জান্নাত আরা (১৬), ই-ত বাসিন্দা সমি উদ্দিনের মেয়ে মোসাঃ সেতারা (১৮), ১১নং ই-৩ মৃত জাহেদ হোসনের মেয়ে মোসাঃ জুলেখা (২০), ১০নং কুতুপালং ই-৩ বাসিন্দা মো. হোছনের মেয়ে মোসা. সলিকা (১২), সিপি-১২ নং বাসিন্দা দিল মোহাম্মদের মেয়ে মোসা. রোজিনা (১৮) কে আটক করে।

ভিকটিমদের মধ্যে আটক নারীদেরকে মালয়েশিয়ায় বিয়ে দেওয়ার জন্য সাগর পথে পাচার করছে। ধৃত আব্দুর রহমান পেশাদার মানব পাচারকারী দালাল বলে জানায়। আটককৃত আসামি এবং উদ্ধারকৃত ভিকটিমদের সংশ্লিষ্ট আইনে মামলার পর পরবর্তী পদক্ষেপ গ্রহণের জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন