দিঘীনালায় ইউপিডিএফে’র সদস্য নিহত হওয়ার ঘটনায় এলাকায় আতঙ্ক, স্বজনদের লাশ হস্তান্তর

U.P.D
আল-মামুন, খাগড়াছড়ি প্রতিনিধি :
পার্বত্য খাগড়াছড়ির দীঘিনালার বাবুছড়ায় ইউনাইটেড ডেমক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) এর এক সদস্য সুদৃষ্টি চাকমা এ উপজেলায় নির্বাচনের আগে প্রতিপক্ষের  গুলিতে নিহত হওয়ার ঘটনাকে ঘিরে এলাকাবাসীদের মাঝে নানা আতঙ্ক বিরাজ করছে।  আগামী ৩১ মার্চ উপজেলায় উজেলা নির্বাচন অনুষ্ঠিত হবে।

এখানে ইউপিডিএফ ও জেএসএস পৃথক পৃথকভাবে তাদের প্রার্থী দিয়েছে। এ দুটি দল এলাকায় নিজেদের কর্তৃত্ব বজায় রাখার জন্য মরিয়া হয়ে উঠেছে। গতকাল এ হত্যার  প্রতিবাদে ইউপিডিএফ এক বিক্ষোভ মিছিল বের করে।  বিক্ষোভ মিছিলটি বিকেল ৩টায় দলীয় কার্যালয় থেকে শুরু হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে বাবুপাড়া সংলগ্ন কলেজ গেইট এলাকায় গিয়ে এক সমাবেশে মিলিত হয়। 

এতে সভাপতিত্ব করেন, ইউপিডিএফ এর প্রতিনিধি কিশোর চাকমা । বক্তারা অভিযোগ করে বলেন, সন্তু লারমা তার স্বশস্ত্র সন্ত্রাসীদের লেলিয়ে দিয়ে পাহাড়ে খুন, অপহরন , চাঁদাবাজী , চালিয়ে যাচ্ছে। এই সময় নেতৃবৃন্দরা অভিলম্বে এই হত্যাকামন্ডের চিহ্নিত সন্ত্রাসীদের গ্রেফতার করে দৃষ্টান্ত মূলক শাস্তির দাবী জানান।                 

রবিবারে নিহত সুদৃষ্টি চাকমার লাশ গতকাল সোমবার খাগড়াছড়ি সদর হাসপাতাল থেকে পোস্টমর্টেম শেষে পুলিশ তার আত্মীয় স্বজনের কাছে হস্তান্তর করে। 

এদিকে এ ঘটনার প্রতিবাদে খাগড়াছড়িতে পাহাড়ি ছাত্র পরিষদ, হিল উইমেন্স ফেডারেশন ও গণতান্ত্রিক যুব ফোরাম বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে।  সমাবেশে বক্তব্য রাখেন ইউনাইটেড পিপল্স ডেমোক্রেটিক ফ্রন্ট(ইউপিডিএফ)এর খাগড়াছড়ি জেলা সংগঠক অংগ্য মারমা, হিল উইমেন্স ফেডারেশনের খাগড়াছড়ি জেলা শাখার সাংগঠনিক সম্পাদক রিনা চাকমা, বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি)-এর খাগড়াছড়ি জেলা শাখার দপ্তর সম্পাদক বিজয় চাকমা ও গণতান্ত্রিক যুব ফোরামের খাগড়াছড়ি সদর থানা শাখার সাধারণ সম্পাদক সন্দেশ চাকমা। বক্তারা বলেন, এই হত্যার ঘটনা  ন্যাক্কারজনক উল্লেখ করে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। তারা অবিলম্বে সুদৃষ্টি চাকমার হত্যাকারীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।    

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন