parbattanews

দিঘীনালায় নারী পাচারকারী সিন্ডিকেটের দুই সদস্য আটক

আটক

স্টাফ রিপোর্টার:

খাগড়াছড়ির দীঘিনালা উপজেলার রসিকনগর গ্রামের নিজ বাড়ি থেকে নারী পাচারকারী সিন্ডিকেটের দুই সদস্যকে আটক করেছে পুলিশ। বুধবার সন্ধ্যা ৭টায় তাদেরকে আটক করা হয় বলে জানিয়েছে পুলিশ। আটকৃতরা হলো, খলিলুর রহমান ওরফে যশোইরা খলিল (৫০) এবং রিপন মিয়া (২৪)।

পুলিশ ও স্থানীয়রা জানান, চাকরি দেওয়ার কথা বলে গরীব মেয়েদের ফুসলিয়ে ভারতে পাচার করছিল খলিল গংরা। কয়েক বছরে এলাকার বেশ কিছু মেয়ে নিখোঁজ রয়েছে। তবে প্রেমঘটিত ব্যাপারে কোন ছেলের হাত ধরে পালিয়েছে বলে প্রচার করে ধামাচাপা দেওয়া হতো পাচারের বিষয়টি। এর মধ্যে কৌশলে ভারত থেকে দুই মেয়ে পালিয়ে আসলে বিষয়টি প্রকাশ হতে থাকে। সর্বশেষ সাবিনা ইয়াসমিন (২০) নামের এক মেয়েকে ফুসলিয়ে পাচারের চেষ্টা করা হলে পুলিশ সুপারের কার্যালয়ে অভিযোগ করে সাবিনা। তার অভিযোগের সূত্র ধরেই পুলিশ গোপনে তদন্ত শুরু করলে বেরিয়ে আসে পাচারের আরো অনেক ঘটনা। এর মধ্যে খলিলুর রহমান নারী পাচারকারী চক্রের মূল হোতা এবং রিপন সহযোগী বলে জানিয়েছেন অতিরিক্ত পুলিশ সুপার এনায়েত হোসেন।

রসিক নগর বাজারের ছাহেরা খাতুন ওরফে কেনি (৩০) অভিযোগ করে বলেন, ৫ বছর আগে চাকরি দেওয়ার কথা বলে খলিল তাকে যশোর দিয়ে ভারতে পাচার করে। সেখানে তাঁকে অবৈধ কাজের জন্য নির্যাতন করা হতো। কিছুদিন পর তিনি সেখান থেকে কৌশলে পালিয়ে আসেন। এরপর খলিলকে বিষয়টি বললেও সে কোন পাত্তা দিত না।

সংশ্লিষ্ট ওয়ার্ড মেম্বার আবুল কালাম আজাদ জানান, খলিল তাঁর দ্বিতীয় স্ত্রীর পুত্রবধূ হামিদা বেগমকেও ভারতে পাচার করেছিল। পরে ভারত থেকে পালিয়ে এসেছিল হামিদা।

এ ব্যাপারে অতিরিক্ত পুলিশ সুপার এনায়েত হোসেন মান্নান জানান, আটককৃতরা যে নারী পাচারকারী চক্রের হোতা এমন বহু প্রমাণ পুলিশ পেয়েছে। আর প্রাথমিকভাবে সাবিনার অভিযোগের সত্যতাও মিলেছে। মামলা দায়েরের প্রস্তুতি চলছে এবং বাকি অভিযোগগুলোও পুলিশ তদন্ত করে ব্যবস্থা নেবে।

Exit mobile version