দিঘীনালায় বিএনপি ত্যাগের হিড়িক: একমাসে ৫ দফায় হাজার খানেক নেতাকর্মীর আওয়ামী লীগে যোগদান

dighinala(khagrachari)-pic-04-06-2014

মো. আল আমিন ॥
খাগড়াছড়ির দীঘিনালায় বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের মধ্যে দলত্যাগ করে আওয়ামী লীগে যোগদানের হিড়িক শুরু হয়েছে। একমাসের ব্যবধানে ৫ দফায় প্রায় এক হাজার বিএনপি’র নেতাকর্মী আওয়ামীলীগে যোগদান করেছে।

আগামী কয়েকদিনের মধ্যে উপজেলা সদরে বিএনপি’র উল্লেখযোগ্য একটি অংশ আওয়ামীলীগে যোগদান করবে বলে বিশ্বস্ত সূত্র জানিয়েছে। ফলে এর প্রভাব পড়ছে বিএনপি’র দলীয় কর্মসূচি পালনে। এদিকে যোগদানকারীদের মধ্যে একাধিক ব্যক্তি উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদকসহ কয়েকজন নেতার তীব্র সমালোচনা করে বলেন, আগে নিজেদের চরিত্র ঠিক করে রাজনীতিতে আসা দরকার! তা না হলে বড় ধরনের ক্ষতির মুখে পড়বে দীঘিনালার বিএনপি!।

গতকাল মঙ্গলবার খাগড়াছড়ি জেলাতে জেলা বিএনপি সভাপতি ও সাবেক এমপি ওয়াদুদ ভুঁইয়ার বিরুদ্ধে মিথ্যা মামলার প্রতিবাদের ডাকা অবরোধ কর্মসূচি চলাকালীন দীঘিনালার কোথাও দলীয় নেতাকর্মী তৎপরতা চোখে পড়েনি। দলীয় কর্মসূচি পালনে দীঘিনালা বিএনপি স্থবির হয়ে পড়েছে সম্পূর্ণ।

উল্লেখ্য, উপজেলার কবাখালী ইউনিয়ন পরিষদ মাঠে  গত ৩১শে মে আনুষ্ঠানিকভাবে ৫৯৩ জন বিএনপি নেতাকর্মী আওয়ামীলীগে যোগদান করেন। এর আগে ২৫মে মেরুং ইউনিয়নের মেরুং বাজার মাঠে ১৫২ জন বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মী আওয়ামীলীগে যোগদান করেন। ১২ মে মধ্য বেতছড়িতে ১৫১ জন যোগদান করেছে। এছাড়াও দীঘিনালা এবং হাচিনসনপুর এলাকাতেও আনুষ্ঠানিকভাবে বিএনপি ছেড়ে আওয়ামীলীগ যোগদান করেছে অনেক নেতাকর্মী।

যোগদানকারীদের মধ্যে কবাখালীর বড় অংশটির নেতৃত্ব দেন ইউনিয়ন বিএনপি’র সিনিয়র সহ সভাপতি শফিকুল ইসলাম, প্রচার সম্পাদক এজাহার আলী মেম্বার, অর্থ সম্পাদক রউফ মেম্বার, সাবেক যুগ্ন সাধারন সম্পাদক এন্তাজ আলী মেম্বার, উপজেলা জাতীয়তাবাদী যুবদলের যুগ্ন সাধারন সম্পাদক নুরুল ইসলাম পিসি, কবাখালী ইউনিয়ন বিএনপি’র অর্থ সম্পাদক আমীর হোসেন , জাতীয়তাবাদী মহিলা দলের উপজেলা সভানেত্রী পারুল বেগম, কবাখালী ইউনিয়ন ছাত্রদলের সিনিয়র সহ সভাপতি মোঃ হান্নান ও হাচিনসন পুরের বিএনপি নেতা রফিকুল ইসলাম। সেদিন খাগড়াছড়ির সংসদ সদস্য কুজেন্দ্রলাল ত্রিপুরার হাতে ফুল দিয়ে নেতাকর্মীরা আওয়ামীলীগে যোগদেন। এদিন যোগদানকারীদের মধ্যে ১৯২ জন মহিলা এবং ৪০১ জন পুরুষ নেতাকর্মী রয়েছেন।

জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব জাহেদুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সভাপতি হাজি মোঃ কাশেমসহ জেলা ও উপজেলা পর্যায়ের নেতারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

 

উপজেলা আওয়ামীলীগ সভাপতি হাজি মো. কাশেম দাবী করেছেন, আওয়ামীলীগের মধ্যে উচ্ছৃঙ্খল কর্মকান্ড না থাকা এবং সম্প্রীতির রাজনীতিতে মুগ্ধ হয়েই বিএনপি ছেড়ে দলে দলে নেতাকর্মী আওয়ামীলীগের দিকে ঝুঁকছে । অপরদিকে উপজেলা বিএনপির সভাপতি মোঃ মোসলেম উদ্দিন যোগদানের বিষয়টি স্বীকার করলেও তিনি দাবী করেছেন, দলের নিষ্ক্রিয় কর্মী এবং সমীরণপন্থীরা আওয়ামীলীগে যোগ দিচ্ছে।

অন্যদিকে বুধবার দুপুরে বিএনপি’র কেন্দ্রীয় নেতা সমীরণ দেওয়ানের বাসভবনে দীঘিনালা উপজেলা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক ইসমাইল হোসেন (বাচা) ও প্রচার সম্পাদক মিলন ফরাজীর নেতৃত্বে প্রায় ৫০ জন নেতাকর্মী সমীরণ দেওয়ানের সাথে হাত মিলিয়েছেন বলে জানিয়েছেন জেলা যুব দলের সহ-সভাপতি মোঃ শামছুল হক।

Print Friendly, PDF & Email
Facebook Comment

One Reply to “দিঘীনালায় বিএনপি ত্যাগের হিড়িক: একমাসে ৫ দফায় হাজার খানেক নেতাকর্মীর আওয়ামী লীগে যোগদান”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন