দিঘীনালা উপজেলায় বিএনপি’র একক প্রার্থি চুড়ান্ত: চেয়ারম্যান মোশারফ ভাইস চেয়ারম্যান সালাম

Untitled-1

দীঘিনালা প্রতিনিধি:

অবশেষে দীঘিনালা উপজেলা নির্বাচনে একক প্রার্থি মনোনিত করেছে বিএনপি। চেয়ারম্যান পদে একক প্রার্থী হিসেবে বিএনপি থেকে ভোটের মাঠে প্রতিদ্বন্দ্বিতা করবেন মো. মোশারফ হোসেন ও ভাইস-চেয়ারম্যান পদে আঃ সালাম। প্রার্থীতা চুড়ান্ত করার পর আজ মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন থাকায় বাকীদের মনোনয়ন প্রত্যাহার করা হয়েছে। ফলে বিদ্রোহী প্রার্থি না থাকায় এ উপজেলায় বিএনপি জোরালোভাবেই ভোটের মাঠে ফিরে এসেছে।

আসন্ন চতুর্থ উপজেলা পরিষদ নির্বাচনে খাগড়াছড়ি জেলায় তৃতীয় দফায় দীঘিনালা উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ৩১ মার্চ। এই উপজেলায় আ.লীগ, ইউপিডিএফ, জেএসএস এর একক প্রার্থী থাকলেও ছিলোনা বিএনপির একক প্রার্থী। যা আজ ঘোষণা করা হয়েছে।

বিএনপি থেকে চেয়ারম্যান পদে সম্ভাব্য ৬ জন প্রার্থী এবং ভাইস-চেয়ারম্যান পদে সম্ভাব্য ৪ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করে। এর মধ্যে চেয়ারম্যান পদে সম্ভাব্য প্রার্থী ছিলেন উপজেলা বিএনপি’র সভাপতি মোসলেম উদ্দিন, সহ-সভাপতি শফিকুল ইসলাম, সাধারন-সম্পাদক তালেব মেম্বার, মেরুং ইউপ চেয়ারম্যান মোশারফ হোসেন, খনি রঞ্জন ত্রিপুরা ও শান্তি প্রিয় চাকমা।  ভাইস-চেয়ারম্যান পদে সম্ভাব্য প্রার্থী ছিলেন, যুবদলের সাধারন-সম্পাদক আব্দুল মেম্বার, কবাখালি ইউপি মেম্বার নুরুল আফসার মুনাফ, জাহাঙ্গীর আলম দুলাল, মেরুং ইউপি ৪নং ওয়াড মেম্বার আঃ সালাম।

বিএনপি’র একাধিক সম্ভাব্য প্রার্থী থাকায় একক প্রার্থী দেয়ার ব্যপারে উপজেলা এবং জেলা পর্যায়ে একাধিকবার বৈঠক হয়। এরপর আজ (বুধবার) প্রার্থীতাপ্ রত্যাহারের শেষ দিন খাগড়াছড়ি জেলা বিএনপি’র সিদ্ধান্তক্রমে এবং জেলা বিএনপি’র সভাপতি ওয়াদুদ ভূইয়ার নির্দেশনায় চেয়ারম্যান এবং ভাইস-চেয়ারম্যান পদে একক প্রার্থী চুড়ান্ত করা হয়। বিএনপি সূত্র জানিয়েছে, প্রার্থীদের প্রতীক বরাদ্দের পর তারা চুড়ান্ত প্রচারণায় নামবে দলীয় প্রার্থীর পক্ষে।
দিঘীনালা উপজেলায় মোট ভোটার ৬৫ হাজার ৮’শ ৬৯ জন। এরমধ্যে পুরুষ ৩৪ হাজার ১’শ ২৮ জন আর মহিলা ভোটার ৩১ হাজার ৭’শ ৪১ জন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন