parbattanews

দিনব‌্যা‌পী নানা কর্মসূ‌চির মধ‌্যদি‌য়ে ২৩‌-বি‌জি‌বির বিজয় দিবস উদযাপন

মহান বিজয় দিবস উপল‌ক্ষে যথাযোগ্য মর্যাদায় নানা কর্মসূচির মধ্যদিয়ে ৫১তম মহান বিজয় দিবস উদযাপন ক‌রে‌ছে‌ খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপ‌জেলাধীন যামিনীপাড়া ব্যাটালিয়ন (২৩ বিজিবি)।

শুক্রবার (‌১৬ ডি‌সেম্বর) সকাল ৬.১০ মিনিটে যামিনীপাড়া ব্যাটালিয়নের অফিস বিল্ডিং ও কোয়ার্টার গার্ডে (বিওপি/ক্যাম্পসহ) জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

পরে সকাল সাড়ে ৯টায় ব্যাটালিয়নের তত্ত্বাবধানে পরিচালিত যামিনীপাড়া বর্ডার গার্ড নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ে মুক্তিযুদ্ধ ভিত্তিক প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়। এসময় এক বীর মুক্তিযোদ্ধা উপস্থিত হয়ে তার ভাষায় বিবৃত রোমাঞ্চকর গুরুত্বপূর্ণ স্মৃতিসমূহ শিক্ষার্থীদের নিকট উপস্থাপন করা হয়।

দুপুর ১২টা ৪৫মিনিটে সৈনিক ম্যাচে সকল অফিসার, জুনিয়র কর্মকর্তা, পদবীধারী ও তালিকাভুক্ত বর্ডার গার্ড সদস্যগণ (ডাইনিং/নন ডাইনিং) অংশগ্রহণ ও জুম্মার নামাজের পর বিশেষ দোয়া ও মোনাজাতকরা হয়।

মহান বিজয় দিবস উপলক্ষে শান্তি, সম্প্রীতি ও উন্নয়নের ধারাবাহিকতায় আর্তমানবতার সেবায় জোনের পক্ষ হতে ১৯০ জন দুস্থ ও অসহায় পাহাড়ি, বাঙালি ও শিশুদের মাঝে শীত বস্ত্র বিতরণ করা হয়। এছাড়াও যামিনীপাড়া জোনের এমআই রুমের সম্মুখে গুইমারা বিজিবি হাসপাতালের মেডিকেল অফিসার লে. কর্নেল মো. নাজমুল হাসান, এফসিপিএস, এএমসি এবং তিনজন মেডিকেল সহকারীর সমন্বয়ে মেডিকেল ক্যাম্পেইন পরিচালনা করেন। এসময় ২শ ১০ জন পাহাড়ি, বাঙালি ও শিশুদেরকে চিকিৎসা সেবা ও বিনামূল্যে ঔষধ দেওয়া হয়।

বি‌কা‌লে ব্যাটালিয়ন সদরের প্রশিক্ষণ মাঠে প্রীতি ভলিবল খেলার আয়োজন করা হয়। রা‌তে এক ম‌নোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজনে মাধ‌্যমে দিব‌সের কর্মসূ‌চির প‌রিসমা‌প্তি ঘ‌টে।

মহান বিজয় দিবস উপল‌ক্ষে ব্যাটালিয়নের সকল সড়ক ও স্থাপনাসমূহে জাতীয় পতাকাসহ বিভিন্ন পতাকা দ্বারা সজ্জিত করা হ‌য়।

Exit mobile version