দীঘিনালায় অজ্ঞাত রোগ:২০শিশু আক্রান্ত এবং ১শিশুর মৃত্যু

fec-image

দীঘিনালায় অজ্ঞাত রোগে ২০ (বিশ) শিশু আক্রান্ত হয়েছে। এঘটনায় শনিবার রাতেই ধনিতা ত্রিপুরা (৮) নামে এক শিশু মারা গেছে। এছাড়া প্রান্তি ত্রিপুরা নামে শিশু দীঘিনালা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। ঘটনাটি উপজেলা সদর থেকে ১৭ কিলোমিটার দূরে দুর্গম রতিচন্দ্র কারবারী পাড়া গ্রামের। গত ২২ মার্চ থেকে এলাকায় এ রোগের প্রাদুর্ভাব দেখা দেয়। এ ঘটনায় গ্রামে আতঙ্ক বিড়াজ করছে।

সরেজমিনে ঘটনাস্থল ঘুরে দেখা যায়, এলাকার শিশুদের গায়ে প্রচণ্ড জ্বর, গায়ে লাল ফোস্কার মতো দাগ এবং চোখ মুখ লাল।

এ অজ্ঞাত রোগে আক্রান্ত হয়ে শনিবার (২৮ মার্চ) রাতেই ধনিতা ত্রিপুরা (৮) নামে এক শিশু মারা যায়। ধনিতা ত্রিপুরা রতিচন্দ্র কারবারী পাড়া বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণীর শিক্ষার্থী।

এদিকে রবিবার(২৯ মার্চ) সকালে দীঘিনালা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে মেডিক্যাল টিম ঘটনাস্থলে গিয়ে অজ্ঞাত রোগে আক্রান্ত ২০ শিশুকে চিকিৎসাসেবা প্রদান করছে।এছাড়া অধিক আক্রান্ত এবং অসুস্থ প্রান্তি ত্রিপুরা নামে এক শিশুকে উন্নত চিকিৎসার জন্যে দীঘিনালা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

এঘটনায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ উল্লাহ এবং উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডাঃ তনয় তালুকদার ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

এব্যাপারে অজ্ঞাত রোগে আক্রান্ত প্রান্তি ত্রিপুরার পিতা চরণ বিকাশ ত্রিপুরা জানান, গত ২২ মার্চ রোববার থেকে থেকে এলাকায় এরোগ দেখা দেয়। গত বুধবার থেকে আমার মেয়ের শরীরে প্রচণ্ড জ্বর আসে। চোখ মুখ লাল হয়ে যায়।
প্রসেল ত্রিপুরা(৭) র মা স্বর্ণতি ত্রিপুরা জানান, গত দুদিন আগেও আমার ছেলে সুস্থ ছিলো। পরে হঠাৎ করেই আমার ছেলে আক্রান্ত হয়।

এব্যাপারে দীঘিনালা উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডাঃ তনয় তালুকদার ঘটনাস্থল পরিদর্শন করে জানান, আক্রান্ত সকল শিশুদের ঘটনাস্থলে গিয়ে চিকিৎসা দেয়া হয়েছে, অধিক আক্রান্ত এবং দূর্বল প্রান্তি ত্রিপুরা নামে এক শিশুকে উন্নত চিকিৎসার জন্যে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসা হয়েছে।

তিনি আরো জানান, পরীক্ষা নিরীক্ষার আগেই শিশুগুলো কি রোগে আক্রান্ত এবং কি রোগে শিশুটি মারা গেছে তা বলা যাবে না।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন