parbattanews

দীঘিনালায় অজ্ঞাত রোগ আরো ২০শিশু হাসপাতালে ভর্তি

দীঘিনালায় অজ্ঞাত রোগে ২০শিশু হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

সোমবার(৩০ মার্চ) সেনাবাহিনীর সহযোগিতায় এসব শিশুদের হাসপাতালে আনা হয়। এ নিয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে মোট ২১শিশু।

এঘটনায় শনিবার রাতেই ধনিতা ত্রিপুরা (৮) নামে এক শিশু মারা গেছ।| ভর্তি শিশুদের সেনাবাহিনীর তত্ত্বাবধানে চলছে চিকিৎসাসেবা।

ঘটনাটি উপজেলা সদর থেকে ১৭কিলোমিটার দূরে দুর্গম রতিচন্দ্র কারবারী পাড়া গ্রামের। গত ২২ মার্চ থেকে এলাকায় এ রোগের প্রাদুর্ভাব দেখা দেয়। এঘটনায় গ্রামে আতঙ্ক বিড়াজ করছে।

সরেজমিনে ঘটনাস্থল ঘুরে দেখা যায়, এলাকার শিশুদের গায়ে প্রচণ্ড জ্বর, গায়ে লাল ফোস্কার মতো দাগ এবং চোখ মুখ লাল। অজ্ঞাত রোগে আক্রান্ত হয়ে গত শনিবার রাতেই ধনিতা ত্রিপুরা (৮) নামে এক শিশু মারা যায়।

এদিকে সোমবার রতিচন্দ্র কারবারী পাড়া গ্রামের আক্রান্ত আরো ২০ শিশুকে সেনাবাহিনীর সহযোগিতায় দীঘিনালা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে|

এব্যাপারে দীঘিনালা উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডাঃ তনয় তালুকদার ঘটনাস্থল পরিদর্শন করে জানান, আক্রান্ত সকল শিশুদের ঘটনাস্থলে গিয়ে গত রোববার চিকিৎসা দেয়া হয়েছে।

তিনি আরো জানান, প্রাথমিক লক্ষণ দেখে হাম রোগ হতে পারে বলে ধারণা করা হচ্ছে। পরীক্ষা নিরীক্ষার আগেই শিশুগুলো কি রোগে আক্রান্ত এবং কি রোগে শিশুটি মারা গেছে তা বলা যাবে না|

এব্যাপারে দীঘিনালা জোন অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আদনান কবির জানান, দীঘিনালা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রতিচন্দ্র কারবারী পাড়ায় আক্রান্ত সকল শিশুদের চিকিৎসা সেনাবাহিনীর পক্ষ থেকে পর্যবেক্ষণ করা হচ্ছে।

এছাড়া ভর্তিকৃত শিশুদের অভিভাবকদের খাওয়া-দাওয়ার, আসা যাওয়াসহ যাবতীয় খরচ দীঘিনালা জোন থেকে বহন করা হবে।

Exit mobile version