দীঘিনালায় দুর্যোগ প্রশমন দিবস উদযাপন

fec-image

‘দুর্যোগে আগাম সতর্কবার্তা, সবার জন্য কার্যব্যবস্থা’ প্রতিপাদ্যে খাগড়াছড়ির দীঘিনালায় আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস উদযাপিত হয়েছে।

দিবসটি উপলক্ষে বৃহস্পতিবার (১৩ অক্টোবর) সকাল ১০টায় উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ চত্বরে র‌্যালি আয়োজন করা হয়।

পরে উপজেলা পরিষদের সেমিনার কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

এতে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুহাম্মদ আরাফাতুল আলম এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোহাম্মদ কাশেম।

এ সময় অন্যদের মধ্যে বক্তব্য দেন, উপজেলা রিসোর্স সেন্টার (ইউআরসি) ইন্সট্রাক্টর মোহাম্মদ মাইনুদ্দিন, উপজেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন কর্মকর্তা ভারপ্রাপ্ত নুরে নবী, দীঘিনালা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রজ্ঞান জ্যাতি চাকমা।

এতে বক্তরা বলেন, ‘পার্বত্য জেলা গুলোতে ভূমিধ্স ও অগ্নিকাণ্ডেরর ঘটনায় ক্ষয়ক্ষতির পরিমাণ বেশি। ক্ষতির পরিমাণ কমিয়ে আনতে সবাইকে সচেতন হওয়ার পাশাপাশি পাহাড় ধস ঠেকাতে বনায়ন ও পাহাড়ি ঝিরি- ঝর্ণা রক্ষায় কার্যকর ভূমিকা নেওয়ার দাবি জানান।’

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা নাইম হোসেন, উপজেলা এলজিইডি সহকারি প্রকৌশলী ইমরান হোসেন, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সুষ্মিতা ত্রিপুরা, উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা শাহ্ মোফাচ্ছেল প্রমুখ।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: দীঘিনালা, দুর্যোগ প্রশমন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন