parbattanews

দীঘিনালায় বন্দুকযুদ্ধে ইউপিডিএফ বিচার বিভাগের প্রধান আহত

নিহত ইউপিডিএফ নেতা

দিঘীনালায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বন্দুকযুদ্ধে ইউপিডিএফ ( প্রসীত) গ্রুপের বিচার বিভাগের প্রধান আহত হয়েছে। নিহতের নাম দীপন জ্যোতি চাকমা (৪৫)। সে উপজেলার হাচিনসনপুর গ্রামের দীপঙ্কর চাকমার ছেলে।

রোববার বিকালে উপজেলার বাঘাইছড়ি মুখ এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দু’ পক্ষের বন্দুকযুদ্ধে গুলিবিদ্ধ হয়ে আহত হন। বন্দুকযুদ্ধের পর গুরুতর আহত দীপন জ্যোতি চাকমাকে নিজেদের হেফাজতে চিকিৎসার জন্যে গোপন আস্তানায় নিয়ে যায়|

জানা যায়, উপজেলার বাঘাইছড়ি মুখ এলাকায় দুপুর বারোটার দিকে আধিপত্য বিস্তারকে কেন্দ্র দুই পক্ষের বন্দুক যুদ্ধ শুরু হয়। এতে বন্দুকযুদ্ধের এক পর্যায়ে দীপন জ্যোতি চাকমা (৪৫) নামে ইউপিডিএফ ( প্রসীত) কর্মী গুলিবিদ্ধ হয়।

শুরুতে দীপন চাকমার আহত হওয়ার খবর জানা গেলেও পরে ইউপিডিএফের পক্ষ থেকে দাবী করা হয় তিনি আহত হয়েছে। খবর পেয়ে পুলিশ ও সেনাবাহিনী ঘটনাস্থলের দিকে রওয়ানা দিলে খবর পেয়ে সন্ত্রাসীরা আহত সহযোদ্ধাকে নিয়ে পালিয়ে যায়।

ঘটনার বর্ণনা দিয়ে ইউপিডিএফের পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘ সন্ত্রাসীদের গুলিতে আহত হয়ে দীপন জ্যোতি চাকমা মাটিতে লুটিয়ে পড়লে সন্ত্রাসীরা তাকে আবারো ইট দিয়ে মাথায় আঘাত করে মৃত্যু হয়েছে ভেবে সেখানে ফেলে রেখে পালিয়ে যায়। তবে সন্ত্রাসীদের গুলি ও ইটের আঘাতের পরও তিনি কোন রকমে প্রাণে বেঁচে যান’।

ইউনাইটেড পিপলস্ ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)-এর খাগড়াছড়ি জেলা সংগঠক অংগ্য মারমা এক বিবৃতিতে এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

 

Exit mobile version