দীঘিনালায় বিএনপি সমর্থিত প্রার্থীর পক্ষে প্রচারণায় তিন জনপ্রতিনিধি

 upazila-election-logo

মুজিবুর রহমান ভুইয়া :

খাগড়াছড়ির দীঘিনালা উপজেলা পরিষদ নির্বাচনে বিএনপি সমর্থিত চেয়ারম্যান প্রার্থী মো: মোশারফ হোসেন ও ভাইস চেয়ারম্যান প্রার্থী মো: আবদুস সালামকে বিজয়ী করতে শেষ মুহুর্তের প্রচার-প্রচারণা আর গনসংযোগে ব্যস্ত সময় পার করছেন খাগড়াছড়ি জেলা বিএনপির সাধারন সম্পাদক ও মাটিরাঙ্গা পৌর মেয়র আবু ইউসুফ চৌধুরী, রামগড় উপজেলা বিএনপি সাধারন সম্পাদক ও রামগড় উপজেলা চেয়ারম্যান মো: শহিদুল ইসলাম ভুইয়া ফরহাদ, মাটিরাঙ্গা উপজেলা বিএনপি সাধারন সম্পাদক ও মাটিরাঙ্গা উপজেলা চেয়ারম্যান মো: তাজুল ইসলাম তাজু।

এ তিন নির্বাচিত জনপ্রতিনিধি গত বৃহস্পতিবার সন্ধ্যা থেকে দীঘিনালা উপজেলার বিভিন্ন স্থানে দলীয় প্রার্থীর পক্ষে ব্যাপক প্রচারণা চালান। বিএনপি নেতৃবৃন্দ বৃহস্পতিবার সন্ধ্যার দিকে বড় মেরুং বাজার ও আশ্রম এলাকায় পৃথক দুটি সমাবেশে বক্তব্য রাখেন। এ সব সমাবেশে তারা বর্তমান সরকারের বিভিন্ন অনিয়ম-দূর্নীতির কথা তুলে ধরে বলেন, সরকার তাদের ক্ষমতাকে পাকাপোক্ত করতে প্রথম দফার উপজেলা নির্বাচনে সরকার সমর্থক প্রার্থীদের ব্যাপক ভরাডুবির পর দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ দফার নির্বাচনে সারাদেশে কেন্দ্র দখলের মাধ্যমে বিএনপি প্রার্থীদের বিজয় ছিনিয়ে নিয়েছে। ভোটারদের ভোট কেন্দ্রে যেতে বাধা দেয়া হয়েছে সরকারের পেটোয়া বাহিনী দ্বারা।

শুক্রবার দিঘীনালা উপজেলা বিএনপি আয়োজন করেছে তৃনমূল কর্মীসভার। উপজেলা নির্বাচনে দল সমর্থিত প্রার্থী মোশাররফ হোসেনের পে দলের তৃনমূল কর্মীদের অংশগ্রহন আরও বৃদ্ধি করতে তাদের উৎসাহ ও তাগিদ প্রদানই এই কর্মীসভার মূল উদ্দেশ্য বলে জানিয়েছেন দিঘীনালা উপজেলা বিএনপি সভাপতি মোসলেম উদ্দীন। কর্মীসভায় উপস্থিত ছিলেন খাগড়াছড়ি জেলা ও দিঘীনালা উপজেলা বিএনপি, এর অঙ্গ-সংগঠনের শীর্ষ নেতৃবৃন্দ, নবনির্বাচিত রামগড় ও মাটিরাঙ্গা উপজেলা চেয়ারম্যানদ্বয় ও মাটিরাঙ্গা উপজেলার ভাইস-চেয়ারম্যান। উপজেলা বিএনপি ও এর অঙ্গ-সংগঠনের বিভিন্ন নেতার আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী আলহাজ্ব কাশেমের পে কাজ করা নিয়ে লোভ লুকাচ্ছেন না তাদের কেউই। কর্মী সভায় সরাসরি এই বিষয় নিয়ে কথা বলেছেন নেতৃবৃন্দ। স্বল্প ভোটের ব্যাবধানে খাগড়াছড়ি ও পানছড়ি উপজেলা নির্বাচনে হেরে যাওয়ায় বিএনপির ঘাটি পরিচিত দিঘীনালায় পূর্ন শক্তি নিয়ে মাঠে নেমেছে খাগড়াছড়ি জেলা বিএনপি।

টেলিকনফারেন্সসহ নানা ভাবে নেতাকর্মীদের সার্বনিক দিক-নির্দেশনা দিয়ে যাচ্ছেন খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য ওয়াদুদ ভূইয়া এবং জেলা বিএনপি’র জ্যেষ্ঠ নেতৃবৃন্দ বেশ কয়েকদিন ধরেই অবস্থান করছেন দিঘীনালায়। একদিকে জেলা বিএনপির জৈষ্ঠ্য নেতৃবৃন্দের সরব নির্বাচনী প্রচার-প্রচারণা আর অন্যদিকে ৬ উপজাতি প্রার্থীর কেউ কাউকে ছাড় না দেয়ার মানসিকতায় নির্বাচনী ময়দানে নিজের অবস্থান তৈরী করতে সক্ষম হয়েছেন বিএনপি সমর্থিত প্রার্থী মোশাররফ হোসেন। বর্তমানে নির্বাচনী পরিবেশ অনেকটা বিএনপি সমর্থিত প্রার্থীর অনুকুলে রয়েছে বলে বিভিন্ন মহলের সাথে কথা বলে জানা গেছে।

এদিকে শুক্রবার সন্ধ্যায় ওয়াদুদ ভূইয়া টেলিকনফারেন্সের মাধ্যমে কর্মীসভায় বক্তব্য দেয়ার পর উজ্জীবিত হয়ে উঠেছে বিএনপি’র তৃনমূল নেতাকর্মীরা। নির্বাচনী ময়দানে ওয়াদুদ ভুইয়ার এ বক্তব্য ‘টনিক’ হিসেবে কাজ করছে বলে মনে করছেন খোদ খাগড়াছড়ি জেলা বিএনপির সাধারন সম্পাদক ও মাটিরাঙ্গা পৌর মেয়র আবু ইউসুফ চৌধুরী। তিনি পার্বত্যনিউজকে বলেন, ওয়াদুদ ভুইয়ার বক্তব্যের পর আমাদের কর্মীরা উৎসাহ নিয়ে মাঠে নামছেন। ভোটের চিত্রে রং পাল্টে গেছে। তিনি বিএনপি সমর্থিত প্রার্থীর বিজয়ের ব্যাপারে শতভাগ আশাবাদ ব্যক্ত করে বলেন, দীঘিনালার জনগন নির্বিঘ্নে ভোট কেন্দ্রে গিয়ে নির্ভয়ে ভোট দিতে পারলে আমাদের প্রার্থী বিজয়ী হবে ইনশাল্লাহ। দীঘিনালায় বিএনপি সমর্থিত প্রার্থীর পক্ষে নির্বাচনী গনসংযোগে ব্যস্ত থাকা রামগড় উপজেলা বিএনপির সাধারন সম্পাদক ও রামগড় উপজেলা চেয়ারম্যান মো: শহিদুল ইসলাম ভুইয়া ফরহাদ বলেন, খাগড়াছড়িতে দীঘিনালা বিএনপির দুর্ভেদ্য ভুমি। এখানকার মানুষ ওয়াদুদ ভুইয়ার আহবানে সাড়া দিয়ে ভোটের দিন বিএনপি সমর্থিত প্রার্থীকেই ভোট দেবে।

দীঘিনালায় সরকার তাদের নীলনকশা বাস্তবায়নে কোন সুযোগ যেন নিতে না পারে এজন্য নেতাকর্মীদের কেন্দ্র পাহারায় থাকারও আহবান জানান। সবকিছু মিলিয়ে দীঘিনালা উপজেলা পরিষদ নির্বাচনে শেষ মুহুর্তে এসে নির্বাচনী দৌড়ে বিএনপি সমর্থিত মোশারররফ হোসেন‘র ‘ঘোড়া’ এগিয়ে আছে। বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দের ব্যাপক প্রচার-প্রচারণা, কর্মীসভা আর ওয়াদুদ ভুইয়ার একাধিক টেলিকনফারেন্স পাল্টে দিয়েছে দীঘিনালার ভোটের চিত্র। বিজয়ের পথ ধরেই হাটছে বিএনপি সমর্থিত মোশারররফ হোসেন এমনটাই মনে করছেন দীঘিনালার সচেতন মহল।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন