parbattanews

দীঘিনালায় বিজিবি’র ৫১ ব্যাটালিয়নের কার্যক্রম শুরু

Dighinaln news pic

 মো. আল আমিন, বাবুছড়া থেকে ফিরে ॥
খাগড়াছড়ির দীঘিনালায় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)’র ৫১ ব্যাটালিয়নের কার্যক্রম শুরু হয়েছে। সোমবার নানা আয়োজনে ব্যাটালিয়নের প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী পালনের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে কার্যক্রম শুরু করা হয়। এই উপলক্ষে আলোচনা সভা ও প্রীতিভোজের আয়োজন করা হয়। বাবুছড়া  ৫১ ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল আবুল কালাম আজাদ’র সভাপতিত্বে ও সঞ্চলনায় অনুষ্ঠিত আলোচনা সভায় খাগড়াছড়ির সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরা প্রধান অতিথির বক্তব্য রাখেন।

সভায় বিজিবি’র চট্টগ্রাম দক্ষিণ পূর্বাঞ্চলের রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ আহম্মেদ আলী, খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল কাজী শামশুল ইসলাম ও নব গঠিত ৫১ ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল আবুল কালাম আজাদ বক্তব্য রাখেন। এসময় জেলা প্রশাসক মাসুদ করিম, পুলিশ সুপার শেখ মিজানুর রহমান, দীঘিনালা জোন অধিনায়ক লেঃ কর্ণেল লোকমান আলী, বাঘাইছড়ি বিজিবি জোনের অধিনায়ক লেঃ কর্ণেল রবিউল ইসলাম, দীঘিনালা উপজেলা পরিষদ চেয়ারম্যান নব কমল চাকমা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা ফজলুল জাহিদ পাভেলসহ সামরিক ও বেসামরিক কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

এ সময় প্রধান অতিথির বক্তব্যে সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেন, শত্রুর আক্রমনের হাত থেকে সীমান্ত রক্ষার পাশাপাশি এই অঞ্চলে বসবাসরত সব জনগোষ্ঠীর মানুষের শান্তি সম্প্রীতি ও উন্নয়নে ৫১ ব্যাটালিয়নের সদস্যরা কর্মের মাধ্যমে আস্থা ও বিশ্বাস অর্জন করতে সক্ষম হবে বলে আমি আশাবাদী। দায়িত্ব পালনকালে অসাম্প্রদায়িক দৃষ্টিকোণে অবিচল থাকার জন্য তিনি উপস্থিত বিজিবি সদস্যদের প্রতি আনুরোধ জানান।

Exit mobile version